Homeআন্তর্জাতিকনীল পোশাক পরিহিত কে এই নারী?

নীল পোশাক পরিহিত কে এই নারী?

আনুষ্ঠানিকভাবে রাজসিংহাসনে আরোহণ করেছেন রাজা তৃতীয় চার্লস। শনিবার ( ৬ মে) রাজ্যাভিষেক উপলক্ষে ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে উপস্থিত হন কয়েক হাজার অতিথি। তারা নানা রঙ ও ঢংয়ের পোশাক পরে উপস্থিত হন। তবে এর মধ্যে সবার নজর কেড়েছেন নীল পোশাক পরিহিত এক নারী।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, রাজা তৃতীয় চার্লসের মাথায় রাজমুকুট পরিয়ে দেয়ার পর ওই নারীকে রাজার সামনে হাঁটতে দেখা যায়। তার হাতে ছিল একটি ‘সোর্ড অব অফারিং’ তরবারি।

এ তরবারিটি রাজার হাতে তুলে দেন ক্যান্টাবারির আর্চবিশপ। পরে সেটি নিজের হাতে নিয়ে এগিয়ে যান ওই নীল পোশাক পরিহিত নারী।

প্রতিবেদনে বলা হয়েছে, ওই নারী যুক্তরাজ্যে বেশ পরিচিত। তার নাম পেনি মরডান্ট। তিনি যুক্তরাজ্যের একজন সংসদ সদস্য। ২০১০ সাল থেকেই কনজারভেটিভ পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয় যুক্তরাজ্যের সংসদ হাউজ অব কমন্সে রয়েছেন তিনি।

বর্তমান হাউজ অব কমন্সের নেতা হিসেবে পেনি মরডান্ট ‘সোর্ড অব অফারিং’ তরবারিটি বহন করেছেন। এছাড়া তিনি প্রিভি কাউন্সিলের লর্ড প্রেসিডেন্টের দায়িত্বে রয়েছেন। জ্যেষ্ঠ সংসদ সদস্যদের নিয়ে তৈরি এ প্রিভি কাউন্সিল রাজার উপদেষ্টা হিসেবে কাজ করেন।

গত বছর বরিস জনসন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রিত্ব ছাড়ার পর প্রধানমন্ত্রী হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন পেনি মরডান্ট। তবে শেষ পর্যন্ত  প্রধানমন্ত্রী হতে পারেননি তিনি।

সর্বশেষ খবর

Exit mobile version