Homeআন্তর্জাতিকমঁপেলিয়ের তারকার চার গোলের জবাবে লিঁওর তারকার চার গোল

মঁপেলিয়ের তারকার চার গোলের জবাবে লিঁওর তারকার চার গোল

দারুণ রোমাঞ্চকর এক ম্যাচের সাক্ষী হয়েছে লিগ ওয়ানের দর্শকরা। রোববার (৭ মে) প্রত্যাবর্তনের গল্প লিখে মঁপেলিয়েরের বিপক্ষে জয় পেয়েছে লিঁও। এলেয়ি ওয়াহির দারুণ নৈপুণ্যে বড় জয়ের স্বপ্ন দেখছিল মঁপেলিয়ের। কিন্তু লিঁওর আলেক্সান্দ্রে লাকাজাতে অবতীর্ণ হন ত্রাতার ভূমিকায়। নাটকীয় জয় পায় লিঁও। দুই দলের দুই তারকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শেষ হাসি হাসেন লাকাজাতে।

মৌসুমটা খুব একটা ভালো কাটছে না লিঁওর। লিগ ওয়ানের এক সময়ের জায়ান্ট ক্লাবটি এই মৌসুমে আছে পয়েন্ট টেবিলের সাত নম্বরে। এদিন তারা মুখোমুখি হয়েছিল পয়েন্ট টেবিলের ১২ নম্বরে থাকা মঁপেলিয়েরের। আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠা ম্যাচটিতে হয়েছে গোলবন্যা। দুই দল মিলে করেছে ৯ গোল!

এই নয় গোলের মধ্যে ৮টি গোলই অবশ্য করেছেন দুই দলের দুই তারকা। মঁপেলিয়েরের এলেয়ি ওয়াহির ৪ গোলের জবাবে লিঁওর আলেক্সান্দ্রে লাকাজাতেও করেছেন ৪ গোল। তাতে রোমাঞ্চে ভরা ম্যাচের ফল নির্ধারিত হয়েছে ইনজুরি সময়ের দশম মিনিটে। যেখানে শেষ হাসি হেসেছে লিঁও।

লিঁওর মাঠে অবশ্য ম্যাচের শুরুটা দেখে এমন গোলবন্যার আভাস পাওয়া যায়নি। ম্যাচের ৩১ মিনিটে লাকাজাতের গোলে এগিয়ে যায় লিঁও। এই গোল খেয়েই জেগে ওঠেন মঁপেলিয়েরের ওয়াহি। ২০ বছর বয়সী ফ্রান্সের এই উঠতি তারকা তাণ্ডবনৃত্য শুরু করেন প্রতিপক্ষের দর্শকদের সামনে।

৪০ থেকে ৫৫–এই ১৫ মিনিটে গুনে গুনে চারবার লিঁওর জালে বল জড়ান ওয়াহি। দর্শকরা তখন বিস্ময়ে বিমূঢ়। নিশ্চিত হারের ক্ষণ গুনতে শুরু করে দিয়েছে লিঁওর সমর্থকরা। আগে গোল করেও তখন ৪-১ গোলে পিছিয়ে লিঁও।

স্বাগতিক দল ম্যাচে ফেরে ৫৯ ও ৭০ মিনিটে লাকাজাতের দ্বিতীয় ও দেজান লভ্রেনের গোলে। কিন্তু তখনও এক গোলে পিছিয়ে লিঁও।

৮২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন লাকাজাতে, সেই সঙ্গে সমতায় ফেরে লিঁও। তিন গোলে পিছিয়ে পড়ার পর সমতায় ফেরাটাই হয়তো জয়ের সমান। এমন ম্যাচে এক পয়েন্ট বাঁচাতে পারলেই যেকোনো দল খুশি হবে। কিন্তু নাটকীয়তায় ঘেরা ম্যাচে তখনও বাকি নাটকের।

এদিন ম্যাচে অতিরিক্ত সময় হিসেবে ১০ মিনিট যোগ করা হয়। স্বাভাবিকের চেয়ে একটু বেশি সময় পেয়ে প্রাণপণে আক্রমণ করতে থাকে লিঁও। পিছিয়ে পড়েও সমতায় ফেরার পর তখন দারুণ অনুপ্রাণিত দলটা। যোগ করা সময়ের দশম মিনিটে পেনাল্টি পায় লিঁও। স্পটকিকে গোল করে লাকাজাতে তখন হিরো। স্বাগতিক সমর্থকদের উল্লাসে তখন স্টেডিয়ামে কান পাতা দায়!

এই ম্যাচে ৪ গোল করে লিগ ওয়ানের এই মৌসুমের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠেছেন লাকাজাতে। ২৪ গোল নিয়ে পিএসজির কিলিয়ান এমবাপ্পের সঙ্গে যৌথভাবে শীর্ষে লিঁওর তারকা। অন্যদিকে ৩০ ম্যাচে ১৭ গোল নিয়ে সাত নম্বরে ওয়াহি।

সর্বশেষ খবর