Homeআন্তর্জাতিকপাকিস্তানে সামরিক আইন জারির সম্ভাবনা নেই: আইএসপিআর

পাকিস্তানে সামরিক আইন জারির সম্ভাবনা নেই: আইএসপিআর

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতার নিয়ে চারদিনের রাজনৈতিক অস্থিরতার পর দেশটির সেনাবাহিনী সামরিক আইন জারির খবর অস্বীকার করেছে।

শুক্রবার (১৩ মে) পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আহমেদ শরীফ চৌধুরী জিও নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমি খুব স্পষ্টভাবে বলতে চাই, জেনারেল অসীম মুনির (পাকিস্তানের সেনাপ্রধান) এবং সেনাবাহিনীর নেতৃত্ব গণতন্ত্রকে সমর্থন করে এবং তা অব্যাহত থাকবে। সামরিক আইন জারি করার বিষয়টি প্রশ্নের বাইরে।

সেনাবাহিনীর শীর্ষ মুখপাত্র বলেন, সেনাপ্রধান এবং সেনাবাহিনীর ঊর্ধ্বতন নেতৃত্ব পুরোপুরি গণতন্ত্রে বিশ্বাসী।

চলমান বিশৃঙ্খলার কারণে সেনা কর্মকর্তারা পদত্যাগ করেছেন বলে প্রচারিত প্রতিবেদনগুলোকে তিনি খারিজ করে দিয়েছেন। মেজর জেনারেল আহমেদ শরীফ চৌধুরী বলেন, অভ্যন্তরীণ দুর্বৃত্ত এবং বহিরাগত শত্রুদের সর্বাত্মক প্রচেষ্টা সত্ত্বেও জেনারেল অসীম মুনিরের অধীনে সেনাবাহিনী ঐক্যবদ্ধ রয়েছে।

এদিকে আল-কাদির ট্রাস্ট মামলায় শুক্রবার (১২ মে) ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন। এর ফলে গ্রেফতারের মাত্র চারদিনের মাথায় জামিন পেলেন এই পিটিআই নেতা।

গত মঙ্গলবার (৯ মে) আল-কাদির ট্রাস্ট মামলায় জামিন শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে এলে আদালত চত্বর থেকে ৭০ বছর বয়সী এই রাজনীতিককে গ্রেফতার করা হয়। তার গ্রেফতারের পর অগ্নিগর্ভ হয়ে ওঠে পুরো পাকিস্তান।

সর্বশেষ খবর