Homeখেলামেসিকে নিয়ে ফরাসি গণমাধ্যমের বিস্ফোরক তথ্য

মেসিকে নিয়ে ফরাসি গণমাধ্যমের বিস্ফোরক তথ্য

অনুমতি না নিয়ে সৌদি আরবে যাওয়ায় লিওনেল মেসির সঙ্গে চুক্তি বাতিল করতে চেয়েছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি ক্লাবটির কাছ থেকে এমন হুমকি পাওয়ার পর ক্ষমা চেয়ে ভিডিও বার্তা দিয়েছিলেন আর্জেন্টাইন তারকা। এছাড়া ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে এক গোপন চুক্তির মাধ্যমে নিজের নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়েছেন মেসি। এমনটাই দাবি করছে ফ্রান্সের গণমাধ্যম আরএমসি স্পোর্ট।

গত বছরের ১৮ ডিসেম্বর আরাধ্যের বিশ্বকাপ ট্রফি জিতে বীরের বেশে নিজের দেশে ফিরেছিলেন লিওনেল মেসি। কেবল আর্জেন্টিনা নয়, সর্বজয়ী এই ফুটবলারকে বীরোচিত সংবর্ধনা দিয়েছিল তার ক্লাব পিএসজি।

তবে ক্যালেন্ডারের পাতা ঘুরতেই সেই মেসি এখন খলনায়কে পরিণত হয়েছেন নিজের ক্লাবের কাছে। চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতাসহ নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না লিগ ওয়ানেও। পিএসজির জার্সি গায়ে এই যখন অবস্থা, তখন অনুমতি না নিয়েই সৌদি আরব ভ্রমণ করে নিষিদ্ধ হয়েছেন ক্লাবের দল থেকে।

যদিও সে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেছেন আর্জেন্টাইন তারকা। তবে তা কিভাবে কমেছে সেটি নিয়েই বিস্ফোরক তথ্য দিল ফরাসি গণমাধ্যম আরএমসি স্পোর্ট।

গণমাধ্যমটির দাবি, অনুমতি না নিয়ে সৌদি যাওয়ায় মেসিকে নিষিদ্ধ করার পাশাপাশি একটি চিঠিও পাঠিয়েছিল পিএসজি। সেখানে তার সঙ্গে চুক্তি বাতিল করতে একটি বৈঠকে বসার কথা জানিয়েছিল ক্লাবটি। আর তা টের পেয়েই তড়িঘড়ি করে ক্ষমা চেয়ে ভিডিও বার্তা দিয়েছিলেন এই ফুটবলার।

মেসির আইনজীবী ও ঘনিষ্ঠজনদের লক্ষ্য ছিল চুক্তি বাতিলের পথে না হেঁটে যত দ্রুত সম্ভব মেসিকে অনুশীলনে ফেরানো। আর তা করতে একটি গোপন চুক্তির মাধ্যমে ঐ ভিডিও বার্তা প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়। ভিডিও প্রকাশের পর মেসির নিষেধাজ্ঞার মেয়াদ কমানো হয়েছে। তবে আর্জেন্টাইন তারকাকে পিএসজির পরের ম্যাচের একাদশে রাখা হবে কি-না, সে নিশ্চয়তা দেয়া হয়নি। এরই মধ্যে এলএমথার্টিকে ছাড়া ত্রয়ার বিপক্ষে একটি ম্যাচ খেলেছে ক্লাবটি। সে ম্যাচে অবশ্য জয় পেতে বেগ পেতে হয়নি তাদের।

চুক্তি বাতিল না করলেও চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তে অটল পিএসজি। আগামী জুনেই এই ফুটবলারকে ছেড়ে দেবে ফরাসি ক্লাবটি। নতুন গন্তব্য কোথায় হবে তা এখনও জানা যায়নি। গুঞ্জন রয়েছে, রোনালদোর পথে হেঁটে সৌদি প্রো লিগেই যাচ্ছেন এই ফুটবলার। আর্থিক কারণেই এই ফুটবলারকে দলে ভেড়ানোটা কঠিন বার্সেলোনার জন্য।

সর্বশেষ খবর