Homeখেলাবেয়ারস্টোর কপাল খুললেও পুড়ল আর্চারের

বেয়ারস্টোর কপাল খুললেও পুড়ল আর্চারের

আগামী ১৬ জুন থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার পাঁচটি টেস্ট ম্যাচ। ক্রিকেটের অন্যতম জনপ্রিয় এ লড়াইকে অ্যাশেজ বলেই চেনেন ভক্তরা। এ সিরিজের আগে দলে জায়গা পেয়েছেন জনি বেয়ারস্টো। তবে দুঃসংবাদ এসেছে পেসার জোফরা আর্চারের জন্য। চোটের কারণে আবারও তাকে মাঠের বাইরে থাকতে হচ্ছে।

আগামী ১ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড। যেটিকে অ্যাশেজের আগে প্রস্তুতি ম্যাচ হিসেবে দেখা হচ্ছে। আইরিশদের বিপক্ষে একমাত্র ম্যাচটির জন্য স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড। তারপরেই দীর্ঘদিনের জন্য জোফরা আর্চারের অনুপস্থিতির বিষয়ে জানা যায়।

চলতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলছিলেন ইংলিশ পেসার। তবে কনুইয়ের চোটের কারণে আসর শেষ করার আগেই ইংল্যান্ডে ফিরে যেতে হয় তাকে। চোটের কারণে ধারণা করা হচ্ছিল তাকে অ্যাশেজে পাওয়া যাবে না। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে দল ঘোষণার পরে জানা গেল, দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হবে পেসার আর্চারকে।

এ দিকে ২০২২ সালের আগস্টে ইংল্যান্ডের হয়ে সর্বশেষ মাঠে নেমেছিলেন জনি বেয়ারস্টো। তিনি গলফ খেলতে গিয়ে পা ভেঙেছিলেন। তাতে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয়। অবশেষে চোট কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফেরেন বেয়ারস্টো। এরপরে মূল দলেও জায়গা করে নিলেন।

জনি বেয়ারস্টো ছাড়াও টেস্ট দলে ফিরেছেন পেসার ক্রিস ওকসও। এছাড়া নিউজিল্যান্ড সিরিজ শেষে বিরতি নেয়া পেসার মার্ক উড ফিরেছেন দলে। ইংলিশদের নেতৃত্ব দিবেন বেন স্টোকস এবং সহ-অধিনায়ক হিসেবে থাকবেন ব্যাটসম্যান ওলি পোপ।

সর্বশেষ খবর