Homeখেলাবাফুফেকে আনুষ্ঠানিক পদত্যাগপত্র দিলেন ছোটন

বাফুফেকে আনুষ্ঠানিক পদত্যাগপত্র দিলেন ছোটন

বাংলাদেশ নারী ফুটবল দলের দায়িত্ব ছাড়ার ঘোষণা আগেই দিয়েছিলেন সাফজয়ী কোচ গোলাম রব্বানী ছোটন। এবার আনুষ্ঠানিকভাবেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

রোববার (২৮ মে) রাতে এক মেইলের মাধ্যমে তিনি বাফুফের কাছে নিজের অবসরের বার্তা পাঠিয়ে দেন। সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন ছোটন নিজেই।

মেইলে দায়িত্ব ছাড়ার পেছন কাজের চাপ এবং পরিবারকে সময় দিতে না পারার কারণ উল্লেখ করেছেন ৫৪ বছর বয়সী এ কোচ।

এর আগে গত ২৬ মে-ও মৌখিকভাবে অবসরের ঘোষণা দিয়ে এসব একই কথা বলেছিলেন ছোটন। সে সময় তিনি বলেছিলেন, ‘গত কয়েক বছর অসম্ভব পরিশ্রম করেছি। সেই ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত কয়েকটি দলকে পর্যায়ক্রমে অনুশীলন করিয়েছি। শারীরিক এবং মানসিক উভয় দিক থেকে আমার বিশ্রাম দরকার। এখন বয়সও হয়েছে। পরিবারকেও সময় দেৎয়া দরকার। তাই বাফুফের দায়িত্ব ছাড়তে চাই।’

তবে ফুটবল পাড়ায় গুঞ্জন, যথাযথ সম্মান না পাওয়া এবং ফেডারেশনের অবহেলার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন ছোটন।  আর্থিক কারণ ছাড়াও যেখানে কোচের ওপর অন্য কর্তাদের খবরদারি নিয়ে অখুশি রব্বানী। টেকনিক্যাল ডিরেক্টর ছাড়াও ফিজিক্যাল ট্রেইনার ইভান রাজলকের আচরণে মনঃক্ষুণ্ণ তিনি। যে কারণে মানসিক চাপ নিয়ে কাজ করা কঠিন বলেও জানিয়েছেন কোচ।

নারী দলকে সাফ শিরোপা এনে দেয়ার এ কারিগরকে অবশ্য স্বপদে রাখার জন্য চেষ্টা চালিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন ও নারী উইংয়ের চেয়ারম্যান মাফুজা আক্তার কিরণ। কিন্তু ছোটন নিজের সিদ্ধান্তে অটল।

সর্বশেষ খবর