Homeখেলারিয়াল মাদ্রিদকে আনফলো করে দিয়েছেন বেনজেমা

রিয়াল মাদ্রিদকে আনফলো করে দিয়েছেন বেনজেমা

করিম বেনজেমা রিয়াল মাদ্রিদ ছাড়ার মাসখানেকও হয়নি। ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করে বিশাল চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে যোগ দিয়েছেন তিনি। এর আগে রীতিমতো ক্লাবটির পোস্টারবয়ে পরিণত হয়েছিলেন এ ফরাসি। একজন মাদ্রিদিস্তা হিসেবে রিয়ালের এ অধিনায়ক ক্লাবটির সমর্থকদের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। অথচ তিনি কেবল খেলোয়াড় হিসেবে নয়, ক্লাবটির সঙ্গে সম্পর্কটা ছিন্ন করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামেও।

রিয়াল মাদ্রিদের জার্সিতে ১৪ বছরের ক্যারিয়ারে সর্বোচ্চ শিরোপা জিতেছেন করিম বেনজেমা। মার্সেলোর সঙ্গে যৌথভাবে ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ শিরোপা জেতা খেলোয়াড় তিনি। রিয়ালের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিকও তিনিই।  সদ্য শুরু হওয়া দলবদলে অনেকটা আকস্মিকভাবে তিনি রিয়াল ছেড়ে আল ইত্তিহাদে চলে যান। তার এ দলবদল সবাইকে অবাক করে দেয়; কারণ বরাবরই তিনি লা লিগার রেকর্ড চ্যাম্পিয়ন দলটিতে খেলেই অবসর নেয়ার কথা বলে আসছিলেন।

রিয়াল মাদ্রিদ ছাড়ার পর এবার ফের চমক দেখালেন ৩৫ বছর বয়সী এ ফরাসি। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদকে আনফলো করে দিয়েছেন বেনজেমা। ডাইহার্ড মাদ্রিদিস্তা হিসেবে পরিচিত এ ফরাসির এমন কাণ্ডে হতবাক লসব্লাঙ্কো সমর্থকরা।

বেনজেমার রিয়াল মাদ্রিদকে আনফলো করে দেয়ার সিদ্ধান্তটি আরও বেশি চোখে লাগছে; কারণ ২০০৯ সালে অলিম্পিক লিঁও ছেড়ে রিয়ালে যোগ দিলেও এখন পর্যন্ত লিঁওকে ফলো করছেন বেনজেমা। অথচ চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড শিরোপাধারীদের আনফলো করতে মাসখানেক সময়ও নিলেন না তিনি।

তবে বেনজেমাই যে শুধু রিয়ালকে আনফলো করে দিয়েছেন তা নয়, রিয়াল মাদ্রিদও আনফলো করে দিয়েছে তাদের ইতিহাসের অন্যতম সেরা এ খেলোয়াড়কে। এটা অবশ্য মাদ্রিদের দলটির রীতিই। বর্তমান খেলোয়াড় ছাড়া কাউকেই ফলো করে না ক্লাবটি। এর আগে ক্লাব ছেড়ে যাওয়া ক্রিস্টিয়ানো রোনালদো, সার্জিও রামোসদেরও আনফলো করে দিয়েছে তাদের সাবেক এ ক্লাব।

বেনজেমার আগে ক্রিস্টিয়ানো রোনালদোও একই কাজ করেছিলেন। রিয়াল ছেড়ে য়্যুভেন্তাসে যোগ দিয়েই আনফলো করে দিয়েছিলেন সাবেক ক্লাবকে। তবে সার্জিও রামোস, গ্যারেথ বেলরা ক্লাব ছেড়ে গেলেও এখনও ফলো করেন নিজেদের সাবেক ক্লাবকে।

ফরাসি তারকার এমন কাণ্ড সহজে হজম করতে পারেনি রিয়াল সমর্থকরা। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে একহাত নিয়েছেন ক্লাবের এ কিংবদন্তিকে। এমনকি বিশ্বাসঘাতক বলতেও বাদ রাখেননি।

সর্বশেষ খবর