Homeসর্বশেষ সংবাদহাইকোর্টে জামিনপ্রাপ্ত আসামীকে থানায় নির্যাতন ৭২ লাখ টাকার চেক লিখে নেয়ার অভিযোগে...

হাইকোর্টে জামিনপ্রাপ্ত আসামীকে থানায় নির্যাতন ৭২ লাখ টাকার চেক লিখে নেয়ার অভিযোগে ওসির পর এবার এএসপি বরখাস্ত

মেহেদী হাসান, শরীয়তপুর প্রতিনিধি ॥

একটি ছিনতাই মামলায় হাইকোর্ট থেকে জামিনপ্রাপ্ত আসামীকে শরীয়তপুরে জাজিরা উপজেলার পদ্মা সেতু দক্ষিণ থানায় আটক রেখে নির্যাতন ও জোর করে ৭২ লাখ টাকার চেক লিখে নেয়ার ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে জেলার নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে একই ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে উক্ত থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও পরিদর্শক (তদন্ত) সুরুজ উদ্দিন আহম্মেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সোমবার (৩ জুলাই) এ সাময়িক বরখাস্তের কথা জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, শরীয়তপুর জেলার নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনিরের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থি কর্মকা-ে লিপ্ত হওয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ জন্য সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৩৯(১) এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮-এর বিধি ১২(১) অনুযায়ী অভিযুক্তকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন বিবেচিত হয়। প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, রাসেল মনির বাংলাদেশ সার্ভিস রুল (বিএসআর) পার্ট-১ বিধি ৭১ অনুযায়ী খোরপোষ পাবেন।

জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য, শরীয়তপুরে জাজিরা উপজেলার নাওডোবা বাজারের ব্যবসায়ী আবু জাফর ওরফে ঠান্ডু চৌকদারকে তুলে নিয়ে পিটিয়ে ৭২ লাখ টাকার চেক আদায় করা এবং একটি ছিনতাই মামলার ৪ আসামিকে পিটিয়ে আহত ও প্রশ্রাব খাওয়ানোর অভিযোগ ওঠে।

এ ঘটনায় নাওডোবা বাজারের ব্যবসায়ী আবু জাফর ওরফে ঠান্ডু চোকদার ১ জুন শরীয়তপুর পুলিশ সুপারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সর্বশেষ খবর