Homeজীবনধারাগভীরতম হোটেলে হতে পারে জীবনের সেরা ঘুম!

গভীরতম হোটেলে হতে পারে জীবনের সেরা ঘুম!

ঘুমকে যারা একটু ভিন্নভাবে উপভোগ করতে চান তাদের জন্য যুক্তরাজ্যে একটি হোটেল চালু হয়েছে। ভূপৃষ্ঠের ১ হাজার ৩৭৫ ফুট নিচে ভূগর্ভস্থ খনির মধ্যে জীবনের সেরা ঘুম দিতে পারবেন কিছু টাকা খরচ করলেই।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাজ্যের নর্থ ওয়েলসের একটি পরিত্যক্ত খনির একেবারে নিচে তৈরি করা হয়েছে ‘দ্য ডিপ স্লিপ হোটেল’। এই হোটেলটিকে বিশ্বের গভীরতম হোটেল বলা হচ্ছে।

হোটেলে অতিথিদের জন্য পাঁচটি কক্ষ রয়েছে। এর মধ্যে চারটি কক্ষে রয়েছে দুটি করে আলাদা বিছানা। একটু ভিন্নভাবে গুহার আদলে তৈরি করা হয়েছে আরেকটি কক্ষ। সেটিতে ডাবল বেডসহ একটি রোমান্টিক পরিবেশ তৈরি করা হয়েছে।

ভিন্ন এই পরিবেশে ঘুমানোর জন্য খরচটাও নেহায়েত কম নয়। আলাদা বিছানার কক্ষগুলোয় এক রাত কাটাতে গুনতে হবে ৩৫০ পাউন্ড (৪৭ হাজার টাকার বেশি)। আর গুহার মতো দেখতে কক্ষটির ভাড়া ৫৫০ পাউন্ড (৭৪ হাজার টাকার বেশি)।

হোটেল পরিচালনাকারী সংস্থা গো বিলউ চলতি বছরের এপ্রিল মাস থেকে তাদের কার্যক্রম শুরু করে। সংস্থাটি জানিয়েছে, এই হোটেলে এলে প্রত্যেকেই সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা পাবেন।

সম্প্রতি নেট দুনিয়ায় এই হোটেলের কয়েকটি ছবি ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ছবিগুলোতে দেখা গেছে, কীভাবে সবাই দড়ির সাহায্যে পাহাড় অতিক্রম করে এবড়ো-খেবড়ো রাস্তায় ট্রেকিং করে ওই হোটেলে পৌঁছে যাচ্ছেন।

তবে মাটির এতটা নিচে এই হোটেলটি থাকলেও সেখানে রয়েছে একাধিক সুবিধা। ওয়াই-ফাই থেকে শুরু করে বিদ্যুৎ পরিষেবা প্রতিটি ব্যবস্থাই রয়েছে সেখানে। তবে হোটেলটিতে ধূমপানের মতো বিষয়গুলি কঠোরভাবে নিষিদ্ধ রয়েছে।

হোটেলটির অপারেশন ম্যানেজার মাইক মরিস বলেন, ‘অতিথিরা যারা সেখানে থেকেছেন তারা এটিকে বেশ পছন্দ করেছেন। তারা হোটেলের স্বতন্ত্রতা এবং সভ্যতা থেকে দূরে থাকার অনুভূতি বেশ উপভোগ করেছেন। অতিথিরা বলেছেন যে তারা নিজের বাসার থেকে ভালো ঘুমিয়েছেন এখানে।’

সর্বশেষ খবর