Homeআন্তর্জাতিকপাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিন শেষ

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিন শেষ

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বর্তমানে ক্ষমতাসীন জোট সরকারের শেষ দিন জানিয়ে দিয়েছেন। রাজধানী ইসলামাবাদে এক অনুষ্ঠানে শাহবাজ শরিফ জানান, চলতি বছরের ১৪ আগস্ট আনুষ্ঠানিকভাবে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দায়িত্ব অর্পণ করবে তার সরকার।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, আমি আপনাদের নিশ্চিত করে বলতে চাই, আগামী ১৪ আগস্ট হতে যাচ্ছে বর্তমান সরকারের শেষ দিন। পরবর্তী নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। আমি আশা করি, নির্বাচনে জয়ী হয়ে যে দলই ক্ষমতায় আসুক, তারা দেশের শিক্ষা ব্যবস্থাকে সর্বাধিক গুরুত্ব দেবে।

গত এপ্রিলে আস্থা ভোটে পিটিআই প্রধান ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর পাকিস্তানের বৃহত্তম রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ- নওয়াজের (পিএমএলএন) নেতৃত্বে জাতীয় ক্ষমতায় আসীন হয় বর্তমান জোট সরকার। পিএমএলএনের চেয়ারম্যান শাহবাজ শরিফ নতুন প্রধানমন্ত্রী হন। জোটের দুই শরিকের নাম পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

শাহবাজ শরিফ জানিয়েছেন জোটের শরিকদের সঙ্গে আলোচনা করেই সরকারের মেয়াদের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। তবে শাহবাজ শরিফ নির্বাচনের তফসিল ঘোষণার ব্যাপারটি নির্বাচন কমিশনের সিদ্ধান্তের ওপর ছেড়ে দিয়েছেন। দেশটির রাজনীতি বিশ্লেষকদের মতে, চলতি বছরের অক্টোবরের শেষ দিকে বা নভেম্বরের প্রথম দিকে হতে পারে নির্বাচন।

সূত্র: ডন

সর্বশেষ খবর