Homeরাজনীতিব্যানার, ফেস্টুন নিয়ে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

ব্যানার, ফেস্টুন নিয়ে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

জাতীয় নির্বাচনের আগে সরকার পতনের এক দফা ঘোষণার পর প্রথম কর্মসূচি হিসেবে (মঙ্গলবার, ১৮ জুলাই) পদযাত্রা করছে বিএনপি। সকাল সাড়ে ১০টায় রাজধানীর গাবতলী থেকে শুরু হয়ে এ পদযাত্রা বাহাদুর শাহ পার্ক গিয়ে শেষ হবে।

এরই মধ্যে ব্যানার ও ফেস্টুন নিয়ে গাবতলীতে জড়ো হয়েছেন বিপুল সংখ্যক নেতা-কর্মী। স্লোগানে স্লোগানে প্রকম্পিত হয়ে উঠছে এলাকা।

গাবতলী থেকে মগবাজার পর্যন্ত এ কর্মসূচিতে অংশ নেবে দলটির ঢাকা মহানগর উত্তরের নেতা-কর্মীরা; আর মগবাজার থেকে বাহাদুর শাহ পার্ক পর্যন্ত বাকি সাড়ে ৫ কিলোমিটার পথে অংশ নেবে দক্ষিণের নেতা-কর্মীরা।

পদযাত্রার রুট: গাবতলী–টেকনিক্যাল মোড়–মিরপুর-১–মিরপুর-১০ গোল চত্বর–কাজীপাড়া–শেওড়াপাড়া–তালতলা (আগারগাঁও)–বিজয় সরণি–কারওরান বাজার–এফডিসি–মগবাজার–মালিবাগ–কাকরাইল–নয়াপল্টন (বিএনপি অফিস)–ফকিরাপুল–মতিঝিল (শাপলা চত্বর)–ইত্তেফাক মোড়–দয়াগঞ্জ–রায়সাহেব বাজার মোড়-বাহাদুর শাহ পার্ক।

গত বুধবার (১২ জুলাই) সরকারের পদত্যাগ দাবিতে এক দফা ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দাবি বাস্তবায়নের প্রথম ধাপ হিসেবে সেদিনই পদযাত্রা কর্মসূচি ঘোষণা করা হয়।

বুধবারও (১৯ জুলাই) একই সময়ে আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এ কর্মসূচি পালন করবে দলটি।

এদিনের পদযাত্রার রুট: আব্দুল্লাহপুর–বিমানবন্দর–কুড়িল বিশ্বরোড–নতুন বাজার–বাড্ডা–রামপুরা ব্রিজ–আবুল হোটেল–খিলগাঁও–বাসাবো–মুগদাপাড়া–সায়েদাবাদ–যাত্রাবাড়ী চৌরাস্তা।

সর্বশেষ খবর