Homeসর্বশেষ সংবাদনওগাঁয় জেল হেফাজতে আসামির মৃত্যু

নওগাঁয় জেল হেফাজতে আসামির মৃত্যু

নওগাঁ প্রতিনিধি।।
নওগাঁ জেল কারাগারে আসামী মোঃ নুর ইসলাম নামের এক যুবকের মৃত্যু হয়েছে মৃত নুরুল ইসলাম সদর উপজেলার মাঝিপাড়া গ্রামের মো: জান বকসোর ছেলে। জানা গেছে, গত (১৫ জুলাই) শনিবার তাকে ১০ লিটার চোলাইমদসহ আটক করে আদালতে প্রেরণ করেন থানা পুলিশ। পরবর্তীতে জেল হাজতে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পরলে গত মঙ্গলবার বেলা ১১টার দিকে নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ।  তবে নিহতের পরিবার অভিযোগ করেন জেল হাজতে শারীরিক নির্যাতন করার কারণে তার মৃত্যু হয়েছে।
মৃত নূর ইসলামের স্ত্রী বলেন, আমার স্বামীকে জেল কারাগারে দেখতে গিয়ে তার পিসিতে পাঁচশত টাকা দিয়ে এসেছি সে দিন আমাকে দেখা করতে দেয়নি জেল কর্তৃপক্ষ। কতো জনের নাম ডাকে আমার স্বামীর নাম ডাকে না। আমাকে দেখা না করিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়। পরের দিন সকালে ৬ টার সময় কারাগার থেকে আমার ফোনে কল দিয়ে বলে আপনি নূর ইসলামের স্ত্রী বাসায় কি কোন ছেলে মানুষ নেই তখন আমার শশুর কে ফোন দিলে তারা জানান আমার স্বামী মারা গেছে হাসপাতাল থেকে তার লাশ নিয়ে যেন আসি। হাসপাতাল গিয়ে আমার স্বামীর শরীরে দেখতে পাই বিভিন্ন স্থানে কালো দার্গ ও ক্ষত চিহ্ন যা দেখে আমরা বুঝতে পারি আমার স্বামীকে জেলে পিটিয়ে মেরে ফেলা হয়েছে।
লাশ গোসল করানো ব্যক্তি আরিফুল ইসলাম রাসেল বলেন, আমরা যারা লাশ গোসল করিয়েছি গোসল করানোর সময় বিভিন্ন স্থানে কালো চিহ্ন ও কাটা দার্গ দেখতে পাই কিছু কাটা পোস্ট মডেম এর জন্য কাটা আর গুলো শক্ত কিছু দিয়ে আঘাত এর চিহ্ন বিশেষ করে হাতে, কোমরে, ঘাড়ে, কপালে দার্গ গুলো উন্যতম। এগুলো দেখে মনে হচ্ছে মারের দাগ।  গ্রামবাসীদের একটাই দাবী সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিচার করা হোক।
জেল সুপার,নওগাঁ ফারুক আহমেদ এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, অতিরিক্ত মাদকের নেষার কারনে মোঃ নুর ইসলাম অসুস্থ হয়ে পরলে আমরা তাকে হাসপাতালে ভর্তি করি পরে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়।

সর্বশেষ খবর