Homeসর্বশেষ সংবাদমান্দায় জমি সংক্রান্ত বিরোধে অবরুদ্ধ পরিবার; অতর্কিত হামলায় আহত-৩

মান্দায় জমি সংক্রান্ত বিরোধে অবরুদ্ধ পরিবার; অতর্কিত হামলায় আহত-৩

মান্দা (নওগাঁ) প্রতিনিধি।।
নওগাঁর মান্দা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখাসহ প্রতিপক্ষের লোকজনের অতর্কিতভাবে হামলায় ৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার ১নং ভারশোঁ ইউনিয়নের বিল উৎরাইল গ্রামে। এঘটনায় প্রতিকার চেয়ে আজ রবিবার মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বিল উৎরাইল গ্রামের ওসমান আলী’র ছেলে ছাইফুল ইসলাম।
আহতরা হলেন, উপজেলার ভারশোঁ ইউনিয়নের বিল উৎরাইল গ্রামের ওসমান আলী (৭২), সুলতান আহম্মেদ (৩২) এবং সাহাদত হোসেন। আহতদের মধ্যে ওসমান আলী এবং তার ছেলে সুলতান আহম্মেদ মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। আর সাহাদত হোসেন নামে ওসমান আলীর আরেক ছেলে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।
ভুক্তভোগী ওসমান আলী মন্ডলের ছেলে ছাইফুল ইসলাম জানান, বিল উৎরাইল গ্রামের প্রতিপক্ষ মৃত আব্দুস সাত্তারের ছেলে আব্দুল হান্নান (২৮), আব্দুল মান্নান (২৬) আব্দুল খালেক (৪০) এবং আব্দুল মালেক (৩২) গংদের সাথে তাদের দীর্ঘদিন যাবৎ বসতভিটার জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে শনিবার বিকেলে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র সস্ত্রে সংঘবদ্ধ হয়ে এসে তাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এসময় আত্মরক্ষার্থে তারা বাড়ির ভেতর অবস্থান নিলে বাড়ির বাহির থেকে ইটপাটকেল নিক্ষেপ করে বাড়ির ভেতরের আসবাবপত্রসহ তার জামাতার একটি মটরসাইকেল ভাংচুর  করে প্রতিপক্ষের লোকজন। ওইসময় কোন উপায় না পেয়ে ৯৯৯ ফোন দিই। এরপর পুলিশ গিয়ে তাদের উদ্ধার করেন বলে জানান তিনি। এর আগেও তাদেরকে মারপিট করায় এবং খুন-জখমের হুমকি অব্যাহত রাখায় বর্তমানে তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় এ জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচার দাবি করেন তারা ।
এবিষয়ে প্রতিপক্ষের লোকজনেরা জানান যে,‘ওই বিবাদমান সম্পত্তিতে তাদের অংশ রয়েছে। বিষয়টি অনেকেরই জানা । জমিটি একাধিবার গ্রাম্য শালিস বৈঠক হওয়া সত্ত্বেও তাদের প্রাপ্য অংশ তাদেরকে বুঝিয়ে দেয়া হচ্ছেনা । এসব বিষয় নিয়েই এ বিরোধের সৃষ্টি। তাদের জমি বুঝিয়ে পেলে বাড়ির সামনে লাগানো বেড়া অপসারণ করে দিবেন বলেও জানান তারা।
এঘটনার সত্যতা নিশ্চিত করে মান্দা থানার ওসি- তদন্ত মেহেদী মাসুদ বলেন, ৯৯৯ থেকে কল পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সর্বশেষ খবর