Homeঅর্থনীতিরূপপুর বিদ্যুৎকেন্দ্রের সরঞ্জাম নিয়ে মোংলায় রাশিয়ার জাহাজ

রূপপুর বিদ্যুৎকেন্দ্রের সরঞ্জাম নিয়ে মোংলায় রাশিয়ার জাহাজ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মেশিনারিজ পণ্য নিয়ে রাশিয়া থেকে আসা জাহাজ এমভি ইসানিয়া বাগেরহাটের মোংলা বন্দরে এসেছে। রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে ছেড়ে আসা জাহাজটি বুধবার বিকেলে বন্দরের ৭ নম্বর জেটিতে ভেড়ে। পরে সন্ধ্যার আগে জাহাজ থেকে পণ্য খালাস শুরু হয়।

রাশিয়ার এ জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের খুলনার ব্যবস্থাপক (অপারেশন শিপিং) সাধন কুমার চক্রবর্তী জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ১ হাজার ২৭০ দশমিক ৪০৭ টন মেশিনারিজ পণ্য নিয়ে ২ জুলাই রাশিয়ার বন্দর ছেড়ে আসে এমভি ইসানিয়া। বুধবার মোংলা বন্দরে ভেড়ার পর জাহাজটি থেকে ৪৪২ প্যাকেজের মেশিনারিজ পণ্য খালাসের কাজ শুরু হয়। পণ্য খালাস শেষে এ জাহাজটির শুক্রবার মোংলা বন্দর ছাড়ার কথা রয়েছে।

এদিকে জাহাজ থেকে জেটিতে নামিয়ে রাখা এসব মেশিনারিজ পণ্য রোববার থেকে সড়কপথে ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে।

এর আগে গত ১১ জুলাই এমভি মার্গারেট, ২ জুলাই এমভি লিবার্টি হারভেস্ট, ২৯ মে এমভি আনকা স্কাই, ৬ মে এমভি আনকা সান ও ২৫ এপ্রিল এমভি ইয়ামাল অরলান জাহাজ সরাসরি রাশিয়া থেকে রূপপুরের সরঞ্জাম নিয়ে মোংলা বন্দরে আসে।

সর্বশেষ খবর