Homeজেলাসরকারি চাকরি করেও তিনি স্বেচ্ছাসেবক লীগ নেতা

সরকারি চাকরি করেও তিনি স্বেচ্ছাসেবক লীগ নেতা

একজন সরকারি চাকরিজীবীকে চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি করা হয়েছে। তিনি চট্টগ্রাম সদর সাব-রেজিস্ট্রি কার্যালয়ের অফিস সহকারী হিসেবে কর্মরত।

দীর্ঘ প্রায় ২০ বছর পর মঙ্গলবার চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে যুবলীগ নেতা এরাদুল হক নিজামীকে সভাপতি করা হয়। তাকে অনেকেই ভুট্টো নামে চেনেন। বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে দলের মধ্যে সমালোচনা চলছে।

এর আগে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সভাপতি হিসেবে এরাদুল হক নিজামীর নাম ঘোষণা করেন।

সূত্র জানায়, সরকারি চাকরিতে যুক্ত থেকে দীর্ঘদিন রাজনীতি করে আসছেন এরাদুল হক। এর আগে মিরসরাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছিলেন তিনি। ১৯৯৬ সাল থেকে সদর সাব-রেজিস্ট্রি কার্যালয়ের অফিস সহকারী হিসেবে কর্মরত এরাদুল।

এরাদুলের দাবি, চাকরি ঠিক রেখেই রাজনীতি করেন তিনি। নিয়মিত অফিস করেন। কর্মস্থলে ইউনিয়ন (সিবিএ) করেন।

তিনি জানান, স্কুলজীবন থেকেই তিনি রাজনীতির সঙ্গে জড়িত। তার পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতি করেন।

সরকারি কর্মচারী আচরণ বিধিমালা অনুযায়ী, সরকারি কর্মচারীরা কোনো রাজনৈতিক দল বা দলের কোনো অঙ্গ সংগঠনের সদস্য কিংবা অন্য কোনোভাবে যুক্ত হতে পারবেন না বা বাংলাদেশে বিদেশের কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা কোনো প্রকারের সহায়তা করতে পারবেন না।

এ বিষয়ে চট্টগ্রাম সদর সাব-রেজিস্ট্রার মো. মনিরুজ্জামান জানিয়েছেন, এরাদুলের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নিশ্চয়ই কোনো সিদ্ধান্ত নেবে।

সর্বশেষ খবর

Exit mobile version