Homeআন্তর্জাতিকউত্তর কোরিয়ার সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দিলেন রুশ ও চীনা

উত্তর কোরিয়ার সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দিলেন রুশ ও চীনা

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন তার সবচেয়ে শক্তিশালী পারমাণবিক সক্ষমতাসম্পন্ন ক্ষেপণাস্ত্র প্রদর্শনের সময় তার সাথে রাশিয়া ও চীনের জ্যেষ্ঠ প্রতিনিধিরা যোগ দেন। কোরীয় উপদ্বীপে উত্তেজনা বছরের পর বছর ধরে সর্বোচ্চ পর্যায়ে থাকায় যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অবাধ্যতা প্রদর্শন মস্কোর সাথে তাদের সম্পর্ক আরও গভীর করতে সহায়তা করেছে। খরব VOA ।

কিম বৃহস্পতিবার রাতে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এবং চীনের ক্ষমতাসীন দলের কর্মকর্তা লি হংজং-কে সঙ্গে নিয়ে উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিমের দাদার স্মরণে আলোকিত কিম ইল সাং স্কয়ারের সামনে কুচকাওয়াজ দেখেন।

শুক্রবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের সম্পাদিত ফুটেজে দেখা যায়, লঞ্চার ট্রাকে চড়ে আসা সৈন্য, ট্যাংক এবং বিশাল আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সারি প্রধান সড়কটি যাওয়ার সাথে সাথে হাজার হাজার দর্শকে রাস্তাটি ভরে যায়। রাজধানী পিয়ংইয়ংয়ে সারাদেশ থেকে লোকজন আনা হয় বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম।

উত্তর কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী কাং সুন নাম কুচকাওয়াজকে “যুক্তরাষ্ট্রের সাম্রাজ্যবাদী আগ্রাসন শক্তি” এবং এর উপগ্রহ রাষ্ট্রগুলোর” বিরুদ্ধে দেশটির “মহান বিজয়ের” ঐতিহাসিক উদযাপন হিসেবে বর্ণনা করেছেন।

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসও কোরীয় উপদ্বীপে ক্রমবর্ধমান “পারমাণবিক ঝুঁকি” নিয়ে উদ্বেগ প্রকাশ করে একটি বিবৃতি দিয়েছেন।

সর্বশেষ খবর