Homeজাতীয়বিএনপির ভয়ংকর অগ্নিসন্ত্রাসের রূপ আবার দেখলো দেশবাসী: প্রধানমন্ত্রী

বিএনপির ভয়ংকর অগ্নিসন্ত্রাসের রূপ আবার দেখলো দেশবাসী: প্রধানমন্ত্রী

দেশবাসী আবারও বিএনপির ভয়ংকর অগ্নিসন্ত্রাসের রূপ দেখেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেউ যেন দেশের ক্ষতি না করতে পারে, সেদিকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (৩০ জুলাই) গণভবন থেকে ভার্চুয়ালি পঞ্চম পর্বে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার উদ্যোগ নিলেও ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসেই জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের আধুনিকায়নের কাজ বন্ধ করে দেয়। ক্যান্টনমেন্ট মসজিদ নির্মাণও বন্ধ করে দেন খালেদা জিয়া। ইসলাম ধর্মের নামে রাজনীতি করেন তারা। কিন্তু ধর্মের প্রতি তাদের কোনো আন্তরিকতা ছিলো না। যা ছিলো লোক দেখানো।

গতকাল বিএনপির ঢাকা প্রবেশ পথে অবস্থান কর্মসূচির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, তাদের ভয়ংকর অগ্নিসন্ত্রাসের রূপ আবার দেখলো দেশবাসী। আবার যেন অগ্নিসন্ত্রাসীরা দেশের ক্ষতি না করতে পারে, সেজন্য সকলের কাছে আহ্বান রইলো।  আমরা চাই না অগ্নিসন্ত্রাস হোক, আমরা চাই দেশের শান্তি -উন্নতি।

আমাদের সমাজে নানা ধরনের অপকর্ম হয়, এগুলো থেকে যেন মানুষ দূরে থাকে; জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে কেউ যেন সম্পৃক্ত না হয় সে বিষয়ে আলেমদের ভূমিকা রাখার কথা জানিয়ে তিনি বলেন, মুষ্টিমেয় কিছু মানুষের জন্য শান্তির ধর্ম ইসলাম প্রশ্নবিদ্ধ হচ্ছে, এটা মানা যায় না। জঙ্গিবাদ-সন্ত্রাসের প্রতি জিরো টলারেন্স নীতি বহাল রয়েছে। আপনারা সেদিকে খেয়াল রাখবেন।

ইমামদের উদ্দেশ্যে তিনি বলেন, জুম্মার নামাজের খুতবায় সামাজিক বিষয়ে সচেতন করা, কোমলমতি শিশু যাতে জঙ্গিবাদ, সন্ত্রাস, অসামাজিক কার্যকলাপে যুক্ত না হয় সেদিকে দৃষ্টি দেবেন।

ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌঁছে দিতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণের লক্ষে প্রধানমন্ত্রী সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নিয়েছেন। মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ ওযু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে।

এছাড়া মসজিদে হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগে আচার ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা ও ইসলামিক কনফারেন্স রুম রয়েছে। সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং ইসলামী দাওয়াত, ইসলামী বই বিক্রয় কেন্দ্র, মসজিদের সাথে দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধাও থাকছে এসব মসজিদে।

সর্বশেষ খবর