Homeআন্তর্জাতিকপাকিস্তানে রাজনৈতিক সমাবেশে বোমা হামলা, নিহত বেড়ে ৪৪

পাকিস্তানে রাজনৈতিক সমাবেশে বোমা হামলা, নিহত বেড়ে ৪৪

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে রাজনৈতিক দলের সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছেন শতাধিক। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (২০ জুলাই) পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বাজাউর জেলায় জামিয়াত উলেমা ইসলাম–ফজল নামের একটি রাজনৈতিক দলের সম্মেলনে ভয়াবহ বোমা বিস্ফোরণ হয়। এতে হতাহত হন বহু মানুষ।

খাইবার পাখতুনখোয়ার স্বাস্থ্যমন্ত্রী রিয়াজ আনোয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, এখন পর্যন্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন শতাধিক।

তিনি বলেন, এটি আত্মঘাতী বোমা হামলা ছিল। মঞ্চের খুব কাছে বিস্ফোরণ হয়েছে।

বাজাউর জেলার জরুরী কর্মকর্তা সাদ খান বলেন, হামলায় দলটির গুরুত্বপূর্ণ নেতা মাওলানা জিয়াউল্লাহ জান নিহত হয়েছেন।

প্রদেশটির পুলিশের মহাপরিদর্শক আখতার হায়াত খান গণমাধ্যমকে বলেন, বোমা হামলায় ১০ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে।

খাইবার পাখতুনখোয়ার তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী ফিরোজ জামাল শাহ জিও নিউজকে বলেন, ‘এক জেইউআই-এফ নেতার বক্তৃতার সময় বিস্ফোরণটি ঘটে। এতে দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।’

আহতদের তিমারগাড়া এবং পেশোয়ারের বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে বলে জানিয়েছেন জেলার জরুরি সহায়তা বিভাগের কর্মকর্তারা।

এদিকে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, এরইমধ্যে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ঘটনার তদন্ত করতে এবং দ্রুত সময়ের মধ্যে দায়ীদের চিহ্নিত করার নির্দেশনা দিয়েছেন।

তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

সর্বশেষ খবর