Homeআন্তর্জাতিকজেলেনস্কির নিজ শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৬

জেলেনস্কির নিজ শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৬

ইউক্রেনের দক্ষিণাঞ্চলে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর ক্রিভি রিহতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে এক শিশু ও তার মাসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৬৯ জন। খবর বিবিসির।

ইউক্রেন সংঘাতের শুরু থেকেই রুশ বাহিনীর হামলার অন্যতম লক্ষ্য জেলেনস্কির শহর ক্রিভি রিহ। গত ১১ জুন শহরটিতে রাশিয়ার ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১১ জন নিহত ও ২৮ জন আহত হয়।

সোমবার (৩১ জুলাই) ভোরে আবারও হামলা চালানো হয়। ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, এদিন একটি বহুতল ভবন ও একটি বিশ্ববিদ্যালয় ভবনে একাধিক ক্ষেপণাস্ত্র আঘাত হানে।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, এক জোড়া ক্ষেপণাস্ত্র একটি আবাসিক ও একটি বিশ্ববিদ্যালয় ভবনে আঘাত হানে। এতে ভবন দুটি বিধ্বস্ত হয়।

জেলেনস্কির পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, একটি নয়তলা আবাসিক ভবনের পাশে ফাঁকা গর্ত থেকে ধোঁয়া বের হচ্ছে। আরেকটি চারতলা ভবন মাটিতে প্রায় মিশে গেছে। শহরের মেয়র আলেক্সান্ডার ভিলকুল বলেন, নিহতদের মধ্যে ১০ বছর বয়সী এক শিশু ও তার ৪৫ বছর বয়সী মা রয়েছেন।

এদিকে রুশ দখলে থাকা দোনেৎস্ক শহরে গোলাবর্ষণ করেছে ইউক্রেন। এই হামলায় অন্তত দুজন নিহত হয়েছেন। সোমবার (৩১ জুলাই) স্থানীয় রুশপন্থি প্রশাসনিক প্রধান ডেনিস পুশিলিন এই দাবি করেন।

টেলিগ্রাম বার্তায় ডেনিস পুশিলিন বলেন, সোমবার সকালে ইউক্রেনের সশস্ত্র বাহিনী দোনেৎস্কের কেন্দ্রে গোলাবর্ষণ করেছে। ভোরোশিলোভস্কি ও কুইবিশেভ অঞ্চলেও এই হামলার পর উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

সর্বশেষ খবর