Homeজেলারাজবাড়ীতে বাড়ছে ডেঙ্গু রোগী, ২৪ ঘন্টায় ৩২ জন ভর্তি

রাজবাড়ীতে বাড়ছে ডেঙ্গু রোগী, ২৪ ঘন্টায় ৩২ জন ভর্তি

মিঠুন গোস্বামী, রাজবাড়ী প্রতিনিধি।।

বর্ষা শুরু হতে না হতেই রাজবাড়ীতে বাড়তে শুরু করেছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা । গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৭ জন ।

শুক্রবার (৪ আগষ্ট) রাজবাড়ীর সি‌ভিল সার্জন কার্যালয় সু‌ত্রে এ তথ‌্য জানা‌গে‌ছে।

সূত্রমতে এখন পর্যন্ত জেলায় মোট ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৬১৯ জন। এর মধ্যে ৫৭২ জন সুস্থ হয়েছে। ভ‌র্তিকৃত রোগীর ম‌ধ্যে রাজবাড়ী সদর হাসপাতা‌লে ১০ জন, পাংশা উপজেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে ১৭ জন, কালুখালী‌তে ৪ জন, বা‌লিয়াকা‌ন্দি‌তে ১৩ জন ও গোয়ালন্দে ৩ জন।

সরেজমিন বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখা যায় হাসপাতালে একই ওয়া‌র্ডে সাধারন রোগীর পাশাপা‌শি চি‌কিৎসা দেওয়া হ‌চ্ছে ডেঙ্গু রোগী‌দের। ফ‌লে সাধারন ও ডেঙ্গু‌তে আক্রান্ত রোগীর স্বজন‌দের ম‌ধ্যে অসস্তি দেখা দি‌য়ে‌ছে।


আরও পড়ুন


অপর‌দি‌কে ডেঙ্গু‌তে আক্রান্ত রোগী‌দের হাসপাতা‌লে ভ‌র্তির পর সকল ধর‌নের টেস্টসহ স‌্যালাইন বাইরের থে‌কে কি‌নে আনার অ‌ভি‌যোগ ক‌রেছেন রোগী ও তার স্বজনরা। হাসপাতাল থে‌কে দেওয়া হ‌চ্ছে শুধু মাত্র দুইটি ক‌রে খাবার ট‌্যাব‌লেট। এছাড়া রোগী ও স্বজন‌দের সা‌থে খারাপ আচর‌ণের অ‌ভিযোগ করা হ‌য়ে‌ছে সিস্টার (সেবীকা)দের বিরু‌দ্ধে।

রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তানজিলা খান ব‌লেন, ভ‌র্তিকৃত রোগী‌দের শরী‌রে পুশ করা স‌্যালাইন ও জ্ব‌রের জন‌্য নাপা ট‌্যাব‌লেট তারা দেন। এছাড়া তেমন কোন ওষুধ লা‌গে না। বর্তমা‌নে হাসপাতা‌লে রোগীর সংখ‌্যা অ‌নেক বে‌শি, সে তুলনায় জনবল কম। ফ‌লে মা‌ঝে ম‌ধ্যে হয়‌তো রোগীর ডা‌কে সারা দি‌তে একটু দে‌রি হয়। ত‌বে সর্বচ্চোটা দি‌য়ে তারা রোগীর সেবা দি‌চ্ছেন।

সর্বশেষ খবর