Homeখেলাযে ব্রাজিলিয়ান তারকাকে পেতে বড় অঙ্কের অর্থ খরচেও রাজি গার্দিওলা

যে ব্রাজিলিয়ান তারকাকে পেতে বড় অঙ্কের অর্থ খরচেও রাজি গার্দিওলা

গত মৌসুমে দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জয় করে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলাই একমাত্র কোচ যিনি দুটি ভিন্ন ক্লাবের হয়ে এই কৃতিত্ব দেখিয়েছেন। নতুন মৌসুমের জন্য এরই মধ্যে দলকে আরও গুছিয়ে নেওয়ার কাজ শুরু করে দিয়েছেন এই স্প্যানিশ কোচ। দলে ভিড়িয়েছেন বেশ কয়েকজনকে। আরও বেশ কয়েকজন খেলোয়াড়কে ক্লাবে চান তিনি। যে তালিকায় আছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস পাকুয়েতা।

ওয়েস্ট হ্যামের ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস পাকুয়েতাকে দলে ভেড়াতে চায় প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এ জন্য বেশ বড় অঙ্কের প্রস্তাবও দিয়েছে গত মৌসুমে ট্রেবলজয়ী দলটি। পাকুয়েতাকে পেতে ৭০ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৯৭৪ কোটি টাকারও বেশি প্রস্তাব দিয়েছে দলটি।

মূলত কোচ পেপ গার্দিওলার পছন্দেই এই ব্রাজিলিয়ানকে দলে ভেড়াতে মাঠে নেমেছে সিটি। গার্দিওলা বরাবরই পাকুয়েতার খেলার গুণমুগ্ধ বলে জানিয়েছেন।

তবে পাকুয়েতাকে পাওয়া খুব একটা সহজ হচ্ছে না সিটির জন্য। তার ক্লাব ওয়েস্ট হ্যাম এরই মধ্যে সিটির বড় অঙ্কের প্রস্তাবটি নাকচ করে দিয়েছে। পাকুয়েতাকে ছাড়তে তার বর্তমান ক্লাবের দাবি ৮৫ মিলিয়ন পাউন্ড। এর কমে তাকে ছাড়বে বলে জানিয়ে দিয়েছে হ্যামাররা।

তবে আশা ছাড়েনি সিটিজেনরা। পাকুয়েতাকে পেতে হ্যামারদের সঙ্গে এখনও দর কষাকষি চালিয়ে যাচ্ছে তারা। পাকুয়েতা নিজেও গার্দিওলার অধীনে খেলতে আগ্রহী হওয়ায় হ্যামাররা পছন্দমতো দাম পেলেই তাকে ছেড়ে দিতে রাজি। জানা গেছে, পাকুয়েতাকে পেতে অর্থের পাশাপাশি খেলোয়াড়ও যোগ হতে পারে চুক্তিতে।

ফ্লামেঙ্গোর হয়ে আলোর ঝলকানি দেখিয়ে ২০১৯ সালে এসি মিলানে যোগ দেন পাকুয়েতা। কিন্তু ক্লাবটিতে সফল হতে পারেননি তিনি। এক মৌসুম কাটিয়েই লিগ ওয়ানের দল লিওতে যোগ দিয়ে নিজেকে ফিরে পান তিনি। এরপর ২০২২ সালে ওয়েস্ট হ্যামে যোগ দেন পাকুয়েতা। ক্লাবটির হয়ে এই ২৭ বছর বয়সী এই ফুটবলার ৪১ ম্যাচে ৫ গোল ও ৭টি অ্যাসিস্ট করেছেন।

সর্বশেষ খবর