Homeরাজনীতিঅর্থনৈতিক মুক্তির লক্ষে প্রধানমন্ত্রী দেশ পরিচালনা করছেন: রেলমন্ত্রী

অর্থনৈতিক মুক্তির লক্ষে প্রধানমন্ত্রী দেশ পরিচালনা করছেন: রেলমন্ত্রী

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে অর্থনৈতিক মুক্তির লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। বঙ্গবন্ধুর উদ্দেশ্য ছিল সাধারণ মানুষের অবস্থার পরিবর্তন করা। প্রত্যেক ক্ষেত্রেই যেন মানুষ নিজেদের পায়ে দাঁড়াতে পারে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা ১২টার সময় পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, আমরা যে শক্তিটাকে মোকাবেলা করে আজকে বাংলাদেশ একদিকে স্বাধীন করেছি, সেই শক্তি ৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আমাদের মুক্তিযুদ্ধ ও লক্ষকে ছিনতাই করেছিল। আমরা আবার তা মূল ধারায় ফেরত নিয়ে এসেছি।

তিনি আরও বলেন, গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলে যে খুনিকে আমেরিকা আশ্রয় দিয়ে আসছে তারা। তারা আজকে একই ষড়যন্ত্র করছে এবং সেই আমেরিকা আবার কিন্তু সামনে এগিয়ে এসেছে। তারা একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়। জনগণকে তারা ভয় পায়।

এসময় পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদাসহ জেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী ও বীর মুক্তিযোদ্ধারা।

এর আগে সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউজ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মন্ত্রী। পরে একে একে জেলা আওয়ামীলীগ, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মোনাজাত করে সার্কিট হাউজ চত্বর থেকে একটি শোক র‍্যালি বের করা হয়।

সর্বশেষ খবর