Homeরাজনীতিবঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের চেষ্টা চলছে: কামরুল ইসলাম

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের চেষ্টা চলছে: কামরুল ইসলাম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যায় জড়িত পলাতক খুনিদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে সরকার চেষ্টা করছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে কেরানীগঞ্জের বিভিন্ন স্থানে আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, আজ যারা গণতন্ত্রের কথা বলে, মানবতার কথা বলে, বিভিন্ন অজুহাতে যারা বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করতে চায়, একাত্তরে পাকিস্তানের পক্ষ নিয়েছিল যারা, সেই যুক্তরাষ্ট্রেই এখনো পলাতক রয়েছে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরী। দেশটির কাছে বারবার অনুরোধ করা সত্ত্বেও তারা বঙ্গবন্ধুর খুনিকে ফেরত দিচ্ছে না।

তিনি বলেন, পলাতক সকল খুনির বিচারের রায় কার্যকর হবে, এটাই আমাদের প্রত্যাশা। পলাতক খুনিদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে সরকার চেষ্টা করছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করার জন্য এখনো ষড়যন্ত্র চলছে। এখনো তারা তৎপর গণতন্ত্রকে হত্যা করার জন্য। এই অপশক্তি এবং বঙ্গবন্ধুর ঘাতকদেরকে রাজনীতি থেকে যতক্ষণ বিতাড়িত করতে না পারব, ততক্ষণ রাজনীতিতে স্বস্তি ফিরে আসবে না, শান্তি ফিরে আসবে না।

আগামী নির্বাচনে এই অপশক্তিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে সবাই ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

সর্বশেষ খবর