Homeখেলাবিশ্বকাপ জয়ের পরে কারমোনা শুনলেন বাবা আর নেই

বিশ্বকাপ জয়ের পরে কারমোনা শুনলেন বাবা আর নেই

একপাশে বিশ্বকাপ জয়ের আনন্দ, আরেকপাশে বাবা হারানোর বেদনা। সবকিছু মিলিয়ে নীরব সময় কাটছে স্পেনের বিশ্বকাপজয়ী তারকা ওলগা কারমোনার। ফাইনাল খেলার আগে বাবা মারা গেলেও খবরটি দেয়া হয়নি কারমোনাকে। বিশ্বকাপ মিশন শেষ করার পরে বাবার মৃত্যুর খবর পেয়েছেন তিনি।

রোববার (২০ আগস্ট) সিডনির অলিম্পিক স্টেডিয়ামে নারী বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জেতে স্পেন। ম্যাচটিতে জয়সূচক একমাত্র গোলটি করেছেন ওলগা কারমোনা। তবে বিশ্বকাপ জিতেও গভীর কষ্টের মধ্য দিয়ে যেতে হচ্ছে তাকে। স্বপ্নের শিরোপা জয়ের পরে জেনেছেন বাবা আর নেই।

ফাইনাল ম্যাচ শেষে কারমোনা লিখেছেন, ‘আমি খবরটি জানতাম না। না জেনেই খেলতে নেমেছিলাম, আর খেলা শুরুর আগেই তারকা পেয়ে গেছি। বিশেষ কিছু অর্জনের জন্য যে শক্তি প্রয়োজন সেটি তুমি আমাকে দিয়েছো বাবা। আমি জানি তুমি আজ রাতে আমাকে দেখেছো এবং গর্বিত হয়েছো। শান্তিতে ঘুমাও বাবা।’

ডেইলি মিররের এক খবর থেকে জানা গেছে, গত শুক্রবারে (১৮ আগস্ট) কারমোনার বাবা মারা যান। কিন্তু খবরটি স্প্যানিশ এই তারকাকে দেয়া হয়নি। একদিন পরেই ফাইনালের জন্য মেয়েকে মাঠে নামতে হবে। সেই জায়গায় যেন কোনো সমস্যা না হয় সেজন্য বাবার মৃত্যুর সংবাদ গোপন করেছিল রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

কারমোনা বর্তমানে ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। বিশ্বকাপের এই আসরে তিনি দলের অন্যতম ভরসার জায়গায় ছিলেন। পুরো আসরজুড়ে নিজেকে মেলে ধরা এই ডিফেন্ডারকে ছাড়া স্পেনের বিশ্বকাপ জয় ছিল অকল্পনীয়। ফাইনাল ম্যাচে গোলের মাধ্যমে সেটির প্রমাণও দিয়েছেন তিনি।

কারমোনার বাবার মৃত্যুতে শোক প্রকাশ করে স্পেনের ফুটবল ফেডারেশন জানিয়েছে, ‘এই ঘটনায় রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন সমবেদনা জানাচ্ছে। এমন গভীর কষ্টের সময়ে কারমোনা এবং তার পরিবারের জন্য আমাদের আন্তরিক আলিঙ্গন রইলো। আমরা তোমাকে ভালোবাসি ওলগা, তুমি স্প্যানিশ ফুটবলে ইতিহাস হয়ে থাকবে।’

এ দিকে ফাইনাল ম্যাচের ২৯ মিনিটে গোলের পরে নিজের জার্সি উঁচিয়ে ‘merchi’ শব্দটি দেখিয়েছিলেন কারমোনা। পরে তিনি জানিয়েছেন, নিজের গোলটি প্রিয় বন্ধুর সদ্যপ্রয়াত মাকে উৎসর্গ করার জন্যই জার্সিতে ‘merchi’ লিখে রেখেছিলেন। আর গোল করে সকলের উদ্দেশ্যে সেটি তুলে ধরেন।

সর্বশেষ খবর