Homeআন্তর্জাতিকসন্ত্রাসীদের খোঁজে গিয়ে ২ সেনাসহ গুলিতে নিহত ৩

সন্ত্রাসীদের খোঁজে গিয়ে ২ সেনাসহ গুলিতে নিহত ৩

নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধে ভারতীয় সেনাবাহিনীর একজন কর্নেল, একজন মেজর এবং একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। বুধবার (১৩ সেপ্টেম্বর) জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় গোলাগুলির এ ঘটনা ঘটে।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় লুকিয়ে থাকা সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।

নিহতদের মধ্যে সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস ইউনিটের কমান্ডিং অফিসার (কর্নেল), একজন কোম্পানি কমান্ডার (মেজর) এবং জম্মু ও কাশ্মীর পুলিশের একজন ডিএসপি রয়েছেন।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, ‘কর্নেল মনপ্রীত সিং, মেজর আশিস এবং জম্মু ও কাশ্মীর পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট হুমায়ুন ভাট বন্দুকযুদ্ধে গুরুতর আহত হন এবং পরে মারা যান।’

এদিকে সংশ্লিষ্ট সূত্রের বরাতে ইন্ডিয়া টুডে জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর একটি দল সন্ত্রাসীদের গোপন আস্তানায় অভিযান চালায়। এসময় তারা একটি ভবনের ওপরে ওঠার সময় ভেতরে লুকিয়ে থাকা ২-৩ জন সন্ত্রাসী গুলি চালায়। এতে কর্নেল মনপ্রীত ঘটনাস্থলেই মারা যান এবং অন্য দুই কর্মকর্তা গুলিবিদ্ধ হন।

আহতদের শ্রীনগরের একটি হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

সন্ত্রাসীরা লস্করের প্রক্সি ‘দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট’-এর সদস্য বলে জানিয়েছে ইন্ডিয়া টুডে।

সর্বশেষ খবর