Homeখেলাঅপরিচিত খেলায় ৫৯ কোটি টাকা বিনিয়োগ করছেন রোনালদো

অপরিচিত খেলায় ৫৯ কোটি টাকা বিনিয়োগ করছেন রোনালদো

ফুটবলকে পেশা হিসেবে বেছে নিলেও রোনালদো আরেকটি খেলা বেশ পছন্দ করেন। ‘প্যাডেল’ নামের খেলাটি বেশ পছন্দ আল নাসরের তারকার। এই খেলাটা তার এতোটাই পছন্দের, যে এই খেলায় ৫০ লাখ ইউরো বিনিয়োগ করতে যাচ্ছেন সিআর সেভেন।

পর্তুগালের প্যাডেল ফেডারেশনের সঙ্গে চুক্তি করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। লিসবন শহর থেকে ১০ কিলোমিটার দূরে ওইরাস শহরে ‘সিটি অব প্যাডেল’ তৈরি করবেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী রোনালদো। এ প্রকল্পে রোনালদোর কোম্পানি ‘সিআর৭’ ঢালছে ৫০ লাখ ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৮ কোটি ৯৪ লাখ টাকা।

প্যাডেল খেলাটা অনেকটা টেনিসের মতো। তবে টেনিসের সঙ্গে এর পার্থক্য রয়েছে। প্যাডেল ডাবলসে খেলতে হয়, যেখানে টেনিস সিঙ্গেল, ডাবলস দু’ভাবেই খেলা যায়। এটি মূলত টেনিস আর স্কোয়াশের মিশ্রণ। তবে টেনিসের মতোই স্কোরিংয়ের নিয়ম, স্ট্রোক এবং টেকনিকও টেনিসের মতোই। প্যাডেল কোর্টে স্কোয়াশের মতোই দেয়াল থাকে এবং স্কোয়াশ খেলার সঙ্গেও এই খেলার বেশ মিল আছে। প্যাডেল খেলার জন্ম মেক্সিকোয়। ১৯৬৯ সালে এনরিক কোরকুয়েরা নামের এক ব্যক্তি নিজের স্কোয়াশ খেলার কোর্ট ঠিক করতে গিয়ে এ খেলা আবিষ্কার করেন।

এদিকে রোনালদোর সঙ্গে চুক্তি করতে পেরে বেশ খুশি প্যাডেল ফেডারেশনের সভাপতি রিকার্দো ওলিভেইরা। তিনি বলেন, ‘রোনালদোর সঙ্গে চুক্তি করে উচ্ছ্বসিত, ‘এটা স্বপ্ন পূরণ হওয়ার মতো। রোনালদোর চেয়ে ভালো সঙ্গী আমরা আর পেতাম না। সে একজন দুর্দান্ত খেলোয়াড়ের পাশাপাশি অনেক বড় ব্যবসায়ীও। আমরা নিশ্চিত করে বলতে পারি, এই প্যাডেল সিটির সুযোগ-সুবিধার সঙ্গে অন্য কোনো জায়গার তুলনা হবে না। এর মাধ্যমে পর্তুগাল আন্তর্জাতিকভাবে প্যাডেল খেলায় শক্তিতে পরিণত হবে।’

চলতি মৌসুমে দারুণ ছন্দে রয়েছেন রোনালদো। আল নাসরের হয়ে মৌসুমের প্রথম পাঁচ ম্যাচে ৬ গোল করেছেন তিনি। আগামী শনিবার (১৬ সেপ্টেম্বর) আল রিয়াদের মুখোমুখি হবে রোনালদোর দল আল নাসর।

সর্বশেষ খবর