Homeখেলাফাইনালের আগে ওয়াশিংটনকে দলে নিল ভারত

ফাইনালের আগে ওয়াশিংটনকে দলে নিল ভারত

এবারের এশিয়া কাপে ইনজুরি ভুগিয়েছে মোটামুটি সব দলকেই। ফাইনাল ম্যাচের আগেও একই পরিস্থিতি ভারত ও শ্রীলঙ্কা শিবিরে। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দুই দলেই হানা দিয়েছে চোট। একাদশের নিয়মিত খেলোয়াড়কে হারিয়ে পরিবর্তনও এনেছে দুই দলই।

এশিয়া কাপের ফাইনালে অক্ষর প্যাটেলকে পাবে না ভারত। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে চোট পেয়ে ফাইনাল থেকে ছিটকে পড়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার। অক্ষরের বদলি হিসেবে ওয়াশিংটন সুন্দরকে স্কোয়াডে যুক্ত করেছে ভারত।

মূলত স্পিনার হিসেবে দলে থাকলেও ব্যাট হাতে ফিনিশারের ভূমিকায় নিজেকে প্রমাণ করে যাচ্ছেন অক্ষর প্যাটেল। বাংলাদেশের বিপক্ষেও করেছেন দুর্দান্ত ব্যাটিং। এছাড়া লঙ্কানদের স্পিন উইকেটে তার বোলিংও দলের জন্য বেশ কার্যকরী ভূমিকা রাখছে। তাই ফাইনাল ম্যাচে তাকে না পাওয়াটা ভালোই ভোগাবে ভারতকে।

অক্ষরের চোট অবশ্য খুব গুরুতর নয়। তবে বিশ্বকাপ সামনে থাকায় তরুণ এই অলরাউন্ডারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না ভারতের কোচ রাহুল দ্রাবিড়। তার বদলি হিসেবে শনিবার (১৬ সেপ্টেম্বর) দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে ওয়াশিংটনের।

এদিকে চোটের থাবা রয়েছে লঙ্কান শিবিরেও। ইনজুরির কারণে ফাইনাল থেকে ছিটকে গেছেন মহেশ থিকশানা। তার বদলি হিসেবে ফাইনালের স্কোয়াডে যুক্ত হয়েছেন সাহান আচারিঙ্গে।

সর্বশেষ খবর