Homeরাজনীতিআক্ষেপ থেকে তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছি: তৈমুর আলম

আক্ষেপ থেকে তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছি: তৈমুর আলম

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা তৈমুর আলম খন্দকার তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমকে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

তৃণমূল বিএনপিতে যোগ দেয়ার বিষয়ে তিনি বলেন,‌ ‌‘আক্ষেপ অভিমান থেকে তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছি। বিএনপি একটিবারও আমার খবর নেয়নি।’

এদিকে তৈমুর আলম ছাড়াও শমসের মবিন চৌধুরীসহ বিএনপির এক ঝাঁক নেতা তৃণমূল বিএনপিতে যোগ দেয়ার কথা চাউড় হয়েছে।

সমশের মবিন ও তৈমুর আলমের তৃণমূল বিএনপিতে যোগ দেয়ার বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তারা আমাদের দলের কেউ না, তারা নিজেদের মতো করে সিদ্ধান্ত নিতে পারেন। এতে বিএনপির কিছু যায় আসে না।’

সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন কথা বলেন।

ভোট বয়কটের দলীয় সিদ্ধান্ত লঙ্ঘন করে সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য গত বছর নারায়ণগঞ্জ জেলা আহ্বায়ক পদ ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পদ থেকে তৈমুর আলমকে অব্যাহতি দেয়া হয়।

এছাড়া ২০১৫ সালের ২৮ অক্টোবর বিএনপি থেকে পদত্যাগ করেন শমসের মবিন চৌধুরী। তখন তিনি রাজনীতি থেকে অবসরে যাওয়ার কথা বলেছিলেন। তবে ২০১৮ সালে তিনি বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন। আগামী জাতীয় নির্বাচনের মাত্র সাড়ে তিন মাস আগে তৃণমূল বিএনপিতে যোগ দিতে যাচ্ছেন তিনি।

প্রসঙ্গত, প্রয়াত নাজমুল হুদা তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা।  ২০১২ সালে বিএনপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিএনএফ নামে নতুন দল গঠন করেন তিনি। পরে সেই দল থেকে বাদ পড়ে বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) এবং বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) নামে দুটি নতুন রাজনৈতিক দল গঠন করেন। এরপর ‘তৃণমূল বিএনপি’ গঠন করেন তিনি। দলটি নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়েছে। এই দলের প্রতী সোনালী আঁশ। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে দলটির প্রার্থীরা।

সর্বশেষ খবর