Homeরাজনীতিরক্ত দিবো তবুও শেখ হাসিনার অধীনে নির্বাচন নয়: ফারুক

রক্ত দিবো তবুও শেখ হাসিনার অধীনে নির্বাচন নয়: ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীয় সদস্য জয়নাল আবেদীন ফারুক বলেছেন, জীবন যাবে, রাস্তায় রক্ত দিবো-কথা দিলাম শেখ হাসিনার অধীনে নির্বাচন হতে দিবো না। মঙ্গলবার (০৩ অক্টোবর) বিএনপির ফরিদপুর বিভাগীয় রোডমার্চের শুরুতে রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন তিনি।

বাংলাদেশের শেয়ার বাজার চুরি করেছে, রানা প্লাজা ধ্বংস করেছে, মরা মানুষের ভোট চুরি করেছে, গণতন্ত্রকে হত্যা করেছেন শেখ হাসিনা এসব কথা জানিয়ে বিএনপির এ নেতা বলেন, জীবন যাবে, রাস্তায় রক্ত দিবো-কথা দিলাম তবুও শেখ হাসিনার অধীনে নির্বাচন হতে দিবো না।

এর আগে দ্রুত বেগম জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর দাবি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দেরি হলে সরকারকে উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে। নতুন কর্মসূচি আসবে জানিয়ে বিএনপির এই নেতা বলেছেন, রাজপথে থেকে ফয়সালা করেই বাড়ি ফিরে যেতে হবে।

বিএনপির এই নেতা বলেন, রাজনীতি থেকে দূরে রাখতেই বেগম জিয়াকে জেলে পাঠিয়েছে সরকার। চিকিৎসা থেকে বঞ্চিত করে বেগম জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে তারা। তবে খালেদা জিয়াকে অনতিবিলম্বে মুক্ত করতে হবে। দ্রুত তাকে বিদেশে পাঠাতে হবে। দেরি হলে সরকারকে উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে।

এ সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছে।

তিনি বলেন, আজকে আমরা একটা ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করছি, আমাদের আন্দোলন চূড়ান্ত পর্যায়ে, আমাদের দাবি আদায়ে আর বেশি দিন সময় নাই। আজকে আমাদের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এগিয়ে যেতে হবে।

শেখ হাসিনা হিংসার বশবর্তী হয়ে খালেদা জিয়াকে আটকে রেখেছেন। তাকে স্লো পয়জনিং করা হয়েছিল। তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছে না। এ সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায় বলেও জানান তিনি।

শেখ হাসিনার সোনার সিংহাসনের পতন ঘটিয়ে আমরা বাড়ি ফিরবো এ কথা উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, পেঁয়াজ ১০০ টাকা, একটা ডিম ১৬ টাকা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দেশের মানুষ না খেয়ে মরছে। দেশের মানুষের যখন এমন অবস্থা তখন তিনি (শেখ হাসিনা) বিদেশে ঘুরছেন।

দেশের মানুষের টাকা মেগা প্রকল্পের নামে বিদেশে পাচার করেছে বর্তমান সরকার, তারা দেশের টাকা বাহিরে নিয়ে সেখানে গিয়ে বাড়ি করেছে বলেও জানান তিনি।

সেলিমা রহমান আরও বলেন, খালেজা জিয়াকে মেরে ফেলার চেষ্টা করা হচ্ছে। আমাদের সবাইকে এক হতে হবে। দেশের জন্য দেশের মানুষের জন্যে আমরা আমাদের নেত্রী খালেদা জিয়াকে বাঁচিয়ে আনবো।

এখন ডাক আসবে, সেই ডাকে সারা দিয়ে আমরা রাজপথে থাকবো বলেও জানান তিনি।

সরকারের পদত্যাগ ও সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে ফরিদপুর বিভাগীয় রোড মার্চের প্রথম পথ সভা অনুষ্ঠিত হয় রাজবাড়ী জেলার গোয়ালন্দ মোড় থেকে।

পথ সভায় অংশ নিতে রাজবাড়ী জেলার ৪২টি উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সভা স্থলে জড়ো হন। এ সময় নেতাকর্মীদের হাতে রোডমার্চ উপলক্ষে প্লেকার্ড এবং ফেস্টুন দেখা যায়। আর তাতে সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান লেখা ছিল।

এ পথ সভায় সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলী সদস্য জয়নুল আবেদীন ফারুক। সঞ্চালনা করেন রাজবাড়ী জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট কামরুল আলম। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলের সদস্য জহুরুল হক শাহাজাদা মিয়া, শিল্পী জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

সর্বশেষ খবর