Homeখেলাইউরোপা লিগে টানা দ্বিতীয় জয় লিভারপুলের

ইউরোপা লিগে টানা দ্বিতীয় জয় লিভারপুলের

ই্উরোপা লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে লিভারপুল। লিনজার অ্যাথলেটিক স্পোর্ট ক্লাবের পর বেলজিয়ান ক্লাব ইউনিয়ন সেইন্ট গিলইসেকেও উড়িয়ে দিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) গিলইসেকে ২-০ গোলে হারিয়েছে অল রেডরা। দলের হয়ে জয়সূচক গোল দুটি করেন রিয়ান গ্রাভেনবার্ক ও দিওগো জোটা।

এদিন ঘরের মাঠ অ্যানফিল্ডে পুরোপুরি আধিপত্য করে খেলেছে লিভারপুল। ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে স্বাগতিকরা ১৯টি শট নেয়। যার ৯টিই ছিল গোলমুখে। বিপরীতে গিলইসের নেয়া ৬ শটের ২টি ছিল লক্ষ্য বরাবর।

ম্যাচের পাঁচ মিনিটেই গোলের দেখা পেতে পারতো অল রেডরা। তবে ডি-বক্সে গিলইসের গোলরক্ষক অ্যান্থনি মরিসকে পরাস্ত করতে ব্যর্থ হন মোহামেদ সালাহ। ১৭ মিনিটে দারুণ সুযোগ হাতছাড়া করেন ডারউইন নুনেজ। দ্রুত আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে মোহাম্মদ সালাহ গোলবারের সামনে পাস বাড়িয়ে দেন নুনেজকে। কিন্তু সেটি কাজে লাগাতে ব্যর্থ হন উরুগুয়ান স্ট্রাইকার। শট নেন বারের বাইরে।

অনেক চেষ্টার পর ৪৪ মিনিটে প্রথম সফলতা পায় লিভারপুল। পাল্টা আক্রমণে উঠে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শট নেন আলেক্সান্ডার আর্নল্ড। ঝাপিয়ে পড়ে সে শট ঠেকিয়ে দিলেও গ্লাভসবন্দি করতে ব্যর্থ হন মরিস। বল পেয়ে যান অরক্ষিত গ্রাভেনবার্ক। সহজ শটে জালে জড়িয়ে দলকে লিড এনে দেন তিনি।

গোল বারের সামনে পাওয়া সুযোগ লুফে নেন গ্রাভেনবার্ক। ছবি: সংগৃহীত

বিরতির পরও আক্রমণত্মক ফুটবল উপহার দেয় স্বাগতিকরা। কিন্তু মরিস নৈপুণ্যে বার বার গোল বঞ্চিত হতে থাকে অল রেডরা। শেষমেশ নির্ধারিত সময়ের যোগ করা সময়ে দ্বিতীয়বার জালের দেখা পায় স্বাগতিকরা। প্রতিপক্ষ থেকে বল কেড়ে নিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে মরিসকে পরাস্ত করেন জোটা। তাতে ২-০ গোলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে লিভারপুল।

এ জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘ই’র শীর্ষে অবস্থান করছে ক্লপের শিষ্যরা। ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে গিলইসে।

সর্বশেষ খবর