Homeআন্তর্জাতিকষড়যন্ত্রের পরিণাম ভোগ করছে ইসরাইল: উত্তর কোরিয়া

ষড়যন্ত্রের পরিণাম ভোগ করছে ইসরাইল: উত্তর কোরিয়া

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে বিরোধ বাড়ানোর জন্য ইসরাইলকে দায়ী করেছে উত্তর কোরিয়া।

মঙ্গলবার (১০ অক্টোবর) উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দলের মুখপাত্র হিসেবে পরিচিত সংবাদপত্র রোডং সিনমুনের বরাত দিয়ে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম এ খবর জানিয়েছে।

রোডং সিনমুনের প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের হামাস ও ইসরাইলের মধ্যে ব্যাপক আকারে সশস্ত্র সংঘর্ষ হয়েছে। চলমান এই সংঘাত ফিলিস্তিনের জনগণের বিরুদ্ধে ‘ইসরাইলের অবিরাম অপরাধমূলক পদক্ষেপ’-এর পরিণতি।

এতে আরও বলা হয়,

আন্তর্জাতিক সম্প্রদায় এই সংঘাতকে ফিলিস্তিনের জনগণের বিরুদ্ধে ইসরাইলের অবিরাম অপরাধমূলক কর্মকাণ্ডের পরিণতি বলে অভিহিত করেছে। এর মৌলিক সমাধান হলো একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র।

এদিকে ইসরাইলের বিরুদ্ধে লড়াই চলাকালে হামাসের এক যোদ্ধার হাতে ‘উত্তর কোরিয়ার তৈরি’ অস্ত্র দেখা গেছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার কিছু সংবাদমাধ্যম।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম রেডিও ফ্রি এশিয়ার (আরএফএ) খবর অনুসারে, গাজায় ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাসের এক যোদ্ধার হাতে উত্তর কোরিয়ার তৈরি ‘এ-৭ হাই-এক্সপ্লোসিভ ফ্রাগমেন্টেশন রকেট’ দেখা গেছে।

সামাজিক মাধ্যম এক্সে (সাবেক টুইটার) ‘ওয়ার নয়ার’ নামে একটি অ্যাকাউন্ট থেকে এমন দাবি করা হয়েছে বলে উল্লেখ করেছে আরএফএ। তাদের সূত্র দিয়ে একই দাবি করেছে দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপ, সংবাদমাধ্যম কোরিয়া টাইমস এবং কেবিএস।

সর্বশেষ খবর