Homeআন্তর্জাতিকসরে দাঁড়ালেন মাইক পেন্স

সরে দাঁড়ালেন মাইক পেন্স

যুক্তরাষ্ট্রের আগামী ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হওয়ার লড়াই থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। খবর রয়টার্সের।

শনিবার (২৮ অক্টোবর) স্থানীয় সময় বিকেলে লাস ভেগাসে এক বিবৃতিতে তিনি এ ঘোষণা দেন।

মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচনের আগে প্রচণ্ড চড়াই-উৎরাইয়ের যুদ্ধ হবে এমনটা জানা ছিল তার। তাই মনোনয়নের দৌড় থেকে সরে যাওয়া কোন অনুশোচনা নেই বলে জানিয়েছেন পেন্স।

তিনি বলেন,

এটা আমার সময় নয়। আমরা সবসময়ই জানতাম এ লড়াইয়ে চড়াই-উৎরাই থাকবে। কিন্তু আমার কোনো দুঃখ নেই।

মাইক পেন্সই প্রথম কোন রিপাবলিকান প্রার্থী যিনি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নেতৃত্বে থাকা সত্ত্বেও প্রচারণা স্থগিত করেছেন।

প্রচারণা ছেড়ে দিলেও রক্ষণশীল মূল্যবোধ রক্ষায় লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক এ মার্কিন ভাইস প্রেসিডেন্ট।

সমর্থকদের উদ্দেশে লিখিত বিবৃতিতে পেন্স আরও বলেন,

আমি ভোটের প্রচার ছেড়ে বেরিয়ে যাচ্ছি। কিন্তু আমি কখনোই রক্ষণশীলদের মূল্যবোধের জন্য লড়াই ছাড়বো না।

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী তালিকায় বড় নামের একজন ছিলেন মাইক পেন্স। নির্বাচনী প্রচারের এখনো যে অবস্থা তাতে তালিকায় সবচেয়ে এগিয়ে আছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বিবিসি জানায়, সাম্প্রতিক জনমত জরিপগুলোতে পেন্স ক্রমাগত পিছিয়ে পড়ছিলেন। রিপাবলিকান ভোটারদের সমর্থন পেতে লড়াই করতে হচ্ছিল তাকে।

এছাড়া ভোটের প্রচারের জন্য পেন্সকে বড় অংকের ঋণ নিতে হয়েছে। সেপ্টেম্বরের শেষ পর্যন্ত তার বকেয়া ছয় লাখ ২১ হাজার মার্কিন ডলার। যেখানে তার ব্যাংক ব্যালেন্স ছিল মাত্র ১২ লাখ মার্কিন ডলার। অন্যান্য রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীদের তুলনায় যা উল্লেখযোগ্যভাবে কম।

Exit mobile version