Homeখেলাতিন সপ্তাহের মধ্যে শক্তিশালী দুদলের বিপক্ষে নামছে ব্রাজিল

তিন সপ্তাহের মধ্যে শক্তিশালী দুদলের বিপক্ষে নামছে ব্রাজিল

সময়টা ভালো যাচ্ছে না পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলের। গত মাসে তারা হেরেছে উরুগুয়ের বিপক্ষে, ওই ম্যাচে আবার ইনজুরিতে পড়েছিলেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র। তাকে ছাড়াই আগামী তিন সপ্তাহের মধ্যে শক্তিশালী দুদলের বিপক্ষে খেলতে নামছে সেলেসাওরা।

এ মাসে ব্রাজিলের দুটি ম্যাচই বিশ্বকাপ বাছাইয়ের। ১৭ নভেম্বর তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। ফিফা র‌্যাঙ্কিংয়ে যাদের বর্তমান অবস্থান ১৭ নম্বরে। যদিও ব্রাজিল আছে র‌্যাঙ্কিংয়ের তিন নম্বরে। সেলেসাওদের দ্বিতীয় প্রতিপক্ষ শক্তিশালী আর্জেন্টিনা। ২২ নভেম্বর মেসিদের বিপক্ষে খেলতে নামবে তারা।

এ দুটি ম্যাচেই খেলতে পারবেন না নেইমার। উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৪৪তম মিনিটে চোট পান তিনি। উরুগুয়ে মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ের এক পর্যায়ে ধাক্কা খেয়ে পড়ে যান নেইমার। ব্যথায় মাঠে শুয়েই কাতরাতে থাকেন তিনি। মাঠে প্রাথমিক চিকিৎসা দিলেও তাতে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন নেইমার। ব্রাজিলের মেডিকেল টিমের পর্যবেক্ষণ শেষে জানানো হয়, অস্ত্রোপচারে যেতে হবে নেইমারকে।

গত ২ নভেম্বর সফল অস্ত্রোপচার করা হয় নেইমারের। ব্রাজিলের বেলো হরিজন্তের হাসপাতালে অস্ত্রোপচার করা হয় তার। অস্ত্রোপচারের দায়িত্বে ছিলেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। অস্ত্রোপচার শেষে তিনিই গণমাধ্যমকে বিষয়টি জানান।

কবে নাগাদ মাঠে ফিরবেন নেইমার – এ সম্পর্কে লাসমার এখনও কিছু বলেননি। ধারণা করা হচ্ছে, অন্তত চার-পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হবে আল হিলাল তারকাকে। তাতে জাতীয় দলের হয়ে বেশকিছু ম্যাচ মিস করবেন ৩১ বছর বয়সী এ ফুটবলার।

সর্বশেষ খবর