Homeখেলারোনাল্ডে ভর করে বার্সেলোনার কষ্টের জয়

রোনাল্ডে ভর করে বার্সেলোনার কষ্টের জয়

রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকো হারের দুঃখ হয়ত আজও কুড়ে খাচ্ছে বার্সেলোনাকে। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ভুগতে হলো জাভি হার্নান্দেজের দলকে। ম্যাচের অধিকাংশ সময় নিয়ন্ত্রণ থাকল সোসিয়েদাদের হাতেই। কিন্তু শেষে এসে পাশার ডান পাল্টে দিলেন রোনাল্ড আরাউহো। তার একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে জাভির দল।

শনিবার (৪ নভেম্বর) রিয়াল সোসিয়েদাদের মাঠে লা লিগার ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে কাতালানদের পক্ষে একমাত্র গোলটি করেন উরুগুইয়ান সেন্টারব্যাক রোনাল্ড আরাউহো।

এদিন শুরুর দিকে বার্সেলোনাকে চেপে ধরেছিল সোসিয়েদাদ। প্রথম চার মিনিটেই গোলের দুটি ভালো সুযোগ পেয়েছিল তারা। আন্দ্রে বারেনচেয়ার শট এক হাতে কর্নারের বিনিময়ে ঠেকান মার্ক-আন্দ্রে টার স্টেগান। ফিরতি বলে কাছে থেকে প্রতিপক্ষের আরও একটি প্রচেষ্টা কর্নারের বিনিময়ে ঠেকান এই জার্মান গোলরক্ষক।

প্রথমার্ধের শেষ সময়ে সোসিয়েদাদের বক্সে এক ডিফেন্ডারের পায়ের স্পর্শে পড়ে গিয়েছিলেন জোয়াও ফেলিক্স। তবে রেফারি তার আবেদনে সাড়া দেননি।  প্রথমার্ধে ৮টি শট নিয়ে ৪টি লক্ষ্যে রেখেছিল সোসিয়েদাদ, বিপরীতে বার্সেলোনা ৩টি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেনি।

দ্বিতীয়ার্ধে রবার্ট লেভানদোভস্কিকে তুলে পেদ্রিকে নামান জাভি। একই সঙ্গে তরুণ ফেরমিন লোপেজকে তুলে নামান ফেরান তোরেসকে। তাতেও খুব একটা লাভ হয়নি বার্সার। বরং সোসিয়েদাদ মুহূর্মুহূ আক্রমণ করে ব্যতিব্যস্ত করে রেখেছিল বার্সেলোনার রক্ষণ। ৭১ মিনিটে বারনেচেয়ার আরও একটি জোরাল শট ঠেকিয়ে দেন টার স্টেগান।

কিছুক্ষণ পরে রাফিনিয়া, লামিনে ইয়ামালকেও নামান জাভি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে গাভির প্রচেষ্টাও সোসিয়েদাদের গোলরক্ষক ফিরিয়ে দিলে হতাশ হতে হয় বার্সেলোনাকে।

এদিন রেফারি তিন মিনিটের যোগ করা সময় দেন। এর দ্বিতীয় মিনিটেই গোল পায় বার্সেলোনা। ইলকায় গুন্দোয়ানের ক্রসে বক্সে হেড নেন আরাউহো। শুরুতে রেফারি অফসাইডের বাঁশি বাজালেও পরে ভিএআর দেখে গোল দেন।

এই জয়ে ১২ ম্যাচে ৮ জয় ও ৩ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে জাভির দল। এক ম্যাচ কম খেলে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে জিরোনা।

Exit mobile version