Homeবিনোদনজাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান সঞ্চালনা করবেন ফেরদৌস-পূর্ণিমা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান সঞ্চালনা করবেন ফেরদৌস-পূর্ণিমা

সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। ২০২২ সালে চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ২৭ ক্যাটাগরিতে ৩২টি পুরস্কার দেওয়া হবে। এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার উপস্থাপনা করবেন ফেরদৌস-পূর্ণিমা।

আগামী ১৪ নভেম্বর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীন মৈত্রী বাংলাদেশ সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানের উপস্থাপনা করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা। এ তথ্য নিশ্চিত করেছে তথ্য মন্ত্রণালয় ও বিটিভির একাধিক বিশ্বস্ত সূত্র।

জানা যায়, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনার জন্য প্রস্তুতি শুরু করেছেন অভিনেত্রী পূর্ণিমা। তার সঙ্গে উপস্থাপনা করবে নায়ক ফেরদৌস। এর আগেও পূর্ণিমা এই মঞ্চে সঞ্চালনা করেছেন। চলচ্চিত্রের জন্য রাষ্ট্রীয় স্বীকৃতির এই অনুষ্ঠানটি সব সময়ই উপভোগ করেন তিনি।

ফেরদৌসের ক্ষেত্রেও এটি প্রথম নয়। এর আগেও একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন ফেরদৌস। তার উপস্থাপনার জন্য আলোচনা চলছে। তবে চূড়ান্ত হতে আরও দু-এক দিন লাগবে বলে জানা গেছে।

তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। এবার আজীবন সম্মাননা দেওয়া হয়েছে অভিনেতা খসরু (বীর মুক্তিযোদ্ধা কামরুল আলম খান খসরু) ও অভিনেত্রী রোজিনাকে (রওশন আর রোজিনা)।

সর্বশেষ খবর