Homeখেলাএমবাপ্পের হ্যাটট্রিকে পাওয়া জয়ে শীর্ষে পিএসজি

এমবাপ্পের হ্যাটট্রিকে পাওয়া জয়ে শীর্ষে পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগে আগের ম্যাচেই এসি মিলানের কাছে হেরেছিল পিএসজি। প্রতিযোগিতাটির গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কায় আছে ফরাসি জায়ান্টরা। তবে লিগ ওয়ানে জয়রথ অব্যাহত রয়েছে পিএসজির। আগের ম্যাচে নিষ্প্রভ থাকা কিলিয়ান এমবাপ্পে এদিন খুঁজে পেয়েছেন নিজেকে। করেছেন হ্যাটট্রিক।

শনিবার (১১ নভেম্বর) স্তাদে অগুস্ত-দেলাউনে (দ্বিতীয়) স্টেডিয়ামে রেইমসকে ৩-০ গোলে হারিয়েছে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। দলের হয়ে তিনটি গোলই করেন কিলিয়ান এমবাপ্পে।

আগের ম্যাচে এসি মিলানের বিপক্ষে দলের হার ঠেকাতে পারেননি এমবাপ্পে। এ জন্য বেশ সমালোচনার শিকারও হয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড। সেই ঝালটাই বুঝি ঝেড়েছেন রেইমসের ওপর।

বলের দখলে এদিন পিএসজি এগিয়ে থাকলেও গোলে শট নেওয়ার ক্ষেত্রে এগিয়ে ছিল রেইমস। মোট ১৯টি শট নিয়েছে তারা, বিপরীতে ১৪টি শট নিয়েছে পিএসজি। কম শট নিতে পারলেও সুযোগ কাজে লাগিয়েছেন এমবাপ্পে।

এদিন তৃতীয় মিনিটেই ওসমান দেম্বেলের পাস থেকে দলকে এগিয়ে দেন এমবাপ্পে। প্রথমার্ধে এই এক গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

দ্বিতীয়ার্ধে অবশ্য বেশি গোছানো ফুটবল খেলেছে পিএসজি। ফলও পায় ৫৯ মিনিটে। স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সোলারের সহায়তায় ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ২৩ বছর বয়সী এমবাপ্পে।

৮২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন ফ্রান্স জাতীয় দলের অধিনায়ক এমবাপ্পে। বারকোলার পাস থেকে গোলটি করেন তিনি। এটি এমবাপ্পের ক্যারিয়ারের ষোলোতম হ্যাটট্রিক। চলতি মৌসুমে লিগে ১১ ম্যাচে ১৩ গোল করেছেন এমবাপ্পে। তিনিই এই মুহূর্তে লিগের সর্বোচ্চ গোলদাতা।

এই জয়ে ১২ ম্যাচে ৮ জয় ও ৩ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে পিএসজি। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে নিসে। পিএসজির সমান ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রেইমস।

সর্বশেষ খবর

Exit mobile version