Homeখেলাফর্মের তুঙ্গে থাকা রোনালদোর নৈপুণ্যে জিতেই চলেছে আল নাসর

ফর্মের তুঙ্গে থাকা রোনালদোর নৈপুণ্যে জিতেই চলেছে আল নাসর

বয়সকে তুড়ি মেরে উড়ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। জাতীয় দল তো বটেই ক্লাবের হয়েও উড়ছেন পর্তুগিজ মহাতারকা। আল নাসরের হয়ে চলতি মৌসুমে সৌদি লিগে গোলের পর গোল করে চলেছেন ৩৮ বছর বয়সী তারকা। দলও শিরোপা লড়াইয়ে টিকে আছে ভালোভাবে।

শনিবার (১১ নভেম্বর) কিং আব্দুল আজিজ স্টেডিয়ামে সৌদি প্রো লিগের খেলায় আল ওয়াহেদার বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে আল নাসর। ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে এদিন আল নাসরের গোলগুলো করেছেন আব্দুলেলাহ আল-আমিরি ও অ্যালেক্স তেলেস। আল ওয়াহেদার পক্ষে একটি গোল শোধ করেন অ্যানসেলমো।

এদিন গোলের জন্য আল নাসরকে অপেক্ষা করতে হয়েছে মোটে ১১ মিনিট। এ সময় ফ্রিকিক পায় আল নাসর। তবে রোনালদোর বদলে ফ্রিকিকে শট নেন ব্রাজিলিয়ান ফুলব্যাক অ্যালেক্স তেলেস। তার দারুণ শটটি তাকিয়ে তাকিয়ে দেখা ছাড়া কিছু করার ছিল না ওয়াহেদার গোলরক্ষকের।

২১ মিনিটে ফের এগিয়ে যেতে পারত আল নাসর। সতীর্থের বাড়ানো ক্রস প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মাঝে জায়গা বের করে হেড নিয়েছিলেন সাদিও মানে। তবে ওয়াহেদার গোলরক্ষক মুনির দারুণভাবে সে শট ক্রসবারের ওপর দিয়ে পার করে দেন। ২৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল আল ওয়াহেদাও। কর্নার থেকে আসা ক্রসে ইয়ামিকের নেওয়া হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

২৮ মিনিটে দূর থেকে নেওয়া রোনালদোর দারুণ ফ্রিকিকটি দারুণভাবে ঠেকিয়ে দেন আল ওয়াহেদার গোলরক্ষক মুনির। তবে ৩৯ মিনিটে আল-আমিরিকে আর ঠেকিয়ে রাখতে পারেননি মুনির। মার্সেল ব্রজোভিচের ক্রসে থেকে হেডে বল জালে জড়ান আল-আমিরি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আল ওয়াহেদার রক্ষণের ভুলে বল জালে পাঠান রোনালদো। ম্যাচের ৪৯ মিনিটে গোলরক্ষক মুনির পাস বাড়ান সামনে থাকা ডিফেন্ডারকে। কিন্তু তাকে প্রেস করছিলেন আল নাসরের এক খেলোয়াড়। বল ক্লিয়ার করতে গিয়ে তিনি সেই মার্কারের গায়ে মেরে বসেন। তবে বল পান আল ওয়াহেদারই একজন। তিনি হেড করে ব্যাকপাস বাড়ান গোলরক্ষককে। কিন্তু সুযোগসন্ধানী রোনালদো ক্ষিপ্রগতিতে বল দখলে নিয়ে জালে জড়ান। লিগে ১২ ম্যাচে ১৩ গোল নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন রোনালদো। চলতি বছর ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ২৩ ম্যাচেই ২৫ গোল করে ফেলেছেন ৩৮ বছর বয়সী রোনালদো।

৭৮ মিনিটে ওতাভিও অল্পের জন্য গোলবঞ্চিত হন। ডি বক্সের ভেতর থেকে তার নেওয়া ভলি ক্রসবারে লেগে ফিরে আসে। ৮১ মিনিটে একটি গোল শোধ করে আল ওয়াহেদা।

ফ্রিকিক থেকে সতীর্থের মাথা হয়ে বল পান অ্যানসেলমো। সেই বল হেডে জালে পাঠান এই ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরও একটা দারুণ সেভ করেন আল ওয়াহেদার গোলরক্ষক মুনির। সতীর্থের পাস ধরে অনেকটা দৌড়ে একা গোলরক্ষককে পেয়ে শট নেন আল নাসরের উইঙ্গার গারিব। কিন্তু দারুণভাবে সেই শট ঠেকিয়ে দেন মুনির।

এই জয়ে ১৩ ম্যাচ শেষে ১০ জয় ও ১ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আল নাসর। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আল হিলাল। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে আল ওয়াহেদা।

সর্বশেষ খবর