Homeখেলাচার পরিবর্তন নিয়ে মাঠে বাংলাদেশ, ফিরেছেন মুরসালিন

চার পরিবর্তন নিয়ে মাঠে বাংলাদেশ, ফিরেছেন মুরসালিন

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে লেবাননের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শক্তিতে লেবানন বাংলাদেশের চেয়ে অনেকটাই এগিয়ে থাকলেও জয়ের লক্ষ্য নিয়েই নামছে হাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা।

মঙ্গলবার (২১ নভেম্বর) বসুন্ধরা কিংস অ্যারেনায় লেবাননের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাই পর্বে গ্রুপ ‘আই’ এ থাকা বাংলাদেশ প্রথম ম্যাচে ৭-০ গোলে হেরেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ফিফা র‍্যাঙ্কিংয়ে ৭৯ নম্বরে থাকা লেবাননের বিপক্ষে ম্যাচটিতে বাংলাদেশ খেলতে নামছে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় রাকিব হোসেন ও সাদ উদ্দিনকে ছাড়া। কার্ড সমস্যায় এই দুজনকে পাচ্ছে না বাংলাদেশ।

মোট চার পরিবর্তন নিয়ে নামছে বাংলাদেশ। গত ম্যাচের একাদশে খেলা হাসান মুরাদ এবং মজিবুর রহমান জনিও নেই আজ।

মদকাণ্ডে বাদ পড়া ফরোয়ার্ড শেখ মুরসালিন ও ফিরেছেন একাদশে। গত ম্যাচে বদলি হিসেবে খেলা মুরসালিন এদিন আছেন একাদশে। সাদ উদ্দিনের জায়গায় খেলবেন ফয়সাল। হাসান মুরাদের জায়গায় এই ম্যাচে দলে ফিরেছেন শাকিল। অস্ট্রেলিয়া ম্যাচে নিষিদ্ধ ছিলেন সোহেল রানা। তিনি আবার এই ম্যাচে একাদশে ফিরেছেন। সোহেল ফেরায় বাদ পড়েছেন মজিবুর রহমান জনি।

এই নিয়ে চতুর্থবারের মতো মুখোমুখি বাংলাদেশ-লেবানন। আগের তিন দেখায় দুবার লেবানন ও একবার জয় পেয়েছে বাংলাদেশ। সবশেষ চলতি বছর জুনে সাফ ফুটবলে লেবাননের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে ২-০ গোলে হারে জামাল ভূঁইয়ারা।

বাংলাদেশ একাদশ: মিতুল মারমা (গোলরক্ষক), তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ, শাকিল হোসেন, সোহেল রানা, জামাল ভূইয়া, মোঃ হৃদয়, সোহেল রানা, ফয়সাল আহমেদ ফাহিম, শেখ মোরসালিন ও ইসা ফয়সাল।

সর্বশেষ খবর