Homeখেলাপাওনা টাকা আদায়ে ম্যানসিটির বিরুদ্ধে মেন্দির মামলা

পাওনা টাকা আদায়ে ম্যানসিটির বিরুদ্ধে মেন্দির মামলা

পাওনা টাকা না পেয়ে নিজের সাবেক ক্লাব ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে মামলা করেছেন ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন মেন্দি। সোমবার (২০ নভেম্বর) যুক্তরাজ্যের কর্মসংস্থান ট্রাইব্যুনালে ইংলিশ ক্লাবটির বিপক্ষে মামলা করেন মেন্দি।

২০১৭ সালে চমক দেখিয়ে মেন্দিকে দলে ভিড়িয়েছিল ম্যানসিটি। এএস মোনাকো থেকে তাকে দলে ভেড়াতে সে সময় ইংলিশ ক্লাবটি ৬৪ কোটি ৮০ লাখ ডলার খরচ করে। যা ছিল ডিফেন্ডারদের দল বদলে বিশ্ব রেকর্ড। এরপর এক নাগাড়ে সিটিজেনদের হয়ে খেলে যান চার মৌসুম।

কিন্তু ২০২১ সালের আগস্টে ক্যারিয়ারের সবচেয়ে বড় ধাক্কাটা খান ২৯ বছর বয়সী এ ডিফেন্ডার। তার বিরুদ্ধে ছয়টি ধর্ষণ ও একটি যৌন নির্যাতনের মামলা করে একাধিক নারী। এরপর পুলিশ তাকে হেফাজতে নিলে ক্লাব তাকে বরখাস্ত করে। সিটি তখন বিবৃতি দিয়ে জানায়, চুক্তির মেয়াদ শেষ হলে মেন্দিকে ছেড়ে দেবে তারা।

কিন্তু মেন্দির বিরুদ্ধে আনা অভিযোগের কোনো প্রমাণ পাওয়া যায়নি। গত জুলাইয়ে তাকে নির্দোষ সাব্যস্ত করে মুক্তি দেন চেস্টার ক্রাউন কোর্ট। এদিকে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় মেন্দির সঙ্গে সম্পর্কের ইতি টানে সিটি। এরপর তিনি যোগ দেন ফরাসি ক্লাব লোরিয়ায়।

তবে চুক্তির মেয়াদ থাকলেও বরখাস্ত করার পর থেকে তাকে পারিশ্রমিক দেয়া বন্ধ করে দেয় সিটি। যেটা আদায়ে মামলা করেছেন তিনি। তার আইনজীবী নিক দে মার্কোর দাবি, নির্দোষ প্রমাণিত হওয়ার পরও কোনো অর্থ না পাওয়া আইনানুযায়ী ‘পারিশ্রমিক থেকে অননুমোদিত কর্তন’–এর শামিল। তাই পাওনা টাকা পরিশোধ না করার অভিযোগে সিটির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

স্কাই স্পোর্টসকে মেন্দির আইনজীবী বলেন, ‘২০২১ সালের সেপ্টেম্বর থেকে চুক্তির মেয়াদ পর্যন্ত ম্যানচেস্টার সিটি মেন্দিকে পারিশ্রমিক দিতে ব্যর্থ হয়েছে। এই অভিযোগ কর্মসংস্থান ট্রাইব্যুনালে তোলা হবে।’

এ বিষয়ে অবশ্য কোনো মন্তব্য করেনি ম্যানচেস্টার সিটি।

সর্বশেষ খবর

Exit mobile version