Homeআন্তর্জাতিকআল-শিফা হাসপাতালের পরিচালক গ্রেফতার, গাজায় বোমাবর্ষণ অব্যাহত

আল-শিফা হাসপাতালের পরিচালক গ্রেফতার, গাজায় বোমাবর্ষণ অব্যাহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার বৃহত্তম চিকিৎসাকেন্দ্র আল-শিফা হাসপাতালের পরিচালক মোহাম্মদ আবু সালমিয়াকে গ্রেফতার করেছে ইসরাইলের সামরিক বাহিনী (আইডিএফ)। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

আল-শিফা হাসপাতালের একজন চিকিৎিসক ফরাসি বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, হাসপাতালের পরিচালকসহ আরও কয়েকজন চিকিৎসা কর্মীকে ইসরাইলি বাহিনী গ্রেফতার করেছে।

হাসপাতালের বিভাগীয় প্রধান খালিদ আবু সামরা বলেন, ডা. মোহাম্মদ আবু সালমিয়াকে আরও কয়েকজন সিনিয়র চিকিৎসকের সঙ্গে গ্রেফতার করা হয়েছে।

এদিকে যুদ্ধবিরতি চুক্তির দিনও অবরুদ্ধ গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে একই পরিবারের ৫২ সদস্য নিহত হয়েছেন।

লন্ডনে সফররত ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বুধবার (২২ নভেম্বর) সকালে উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরাইলি বাহিনী এ বিমান হামলা চালায়। এতে নিহত হয়েছেন ৫২; এরা সবাই একই পরিবারের সদস্য।

রিয়াদ আল-মালিকি আরও বলেন, নিহতদের নামের তালিকা তার কাছে আছে। দাদা থেকে নাতি-তিন প্রজন্মই পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে গেছে।

অন্যদিকে দক্ষিণ গাজা থেকে আলজাজিরার সাংবাদিক তারেক আবু আজজুম বলেছেন, যুদ্ধবিরতি চুক্তি হওয়ার পরও বুধবার গাজায় ব্যাপক বোমাবর্ষণ অব্যাহত রেখেছে ইসরাইল। বোমা হামলায় খান ইউনিসের একটি আবাসিক ভবন পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

তিনি বলেন, উত্তর গাজা থেকে পালিয়ে নিরাপদ ভেবে দক্ষিণ গাজায় আশ্রয় নিয়েছিলেন ফিলিস্তিনিরা। কিন্তু এখানেও একই অবস্থা। প্রতিনিয়ত তাদের ইসরাইলি বোমা হামলার শিকার হতে হচ্ছে।

সর্বশেষ খবর