Homeরাজনীতিরওশন এরশাদ ৩টি মনোনয়ন ফরম চেয়েছেন: চুন্নু

রওশন এরশাদ ৩টি মনোনয়ন ফরম চেয়েছেন: চুন্নু

ময়মন‌সিংহ ও রংপুর থে‌কে তিন‌টি আসনের জন্য ম‌নোনয়ন ফরম চে‌য়ে‌ছেন জাতীয় পা‌র্টির প্রধান পৃষ্ট‌পোষক রওশন এরশাদ। যদিও কবে নেবেন সে‌টি নি‌শ্চিত করতে পারেননি দল‌টির মহাস‌চিব মু‌জিবুল হক চুন্নু।

শনিবার (২৫ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণে অংশ নিয়ে সাংবাদিকদের এ কথা জানান চুন্নু। তিনি বলেন, আনুষ্ঠা‌নিকভা‌বে ফরম বি‌ক্রি শেষ হ‌য়ে গে‌লেও চেয়ারম‌্যান চাই‌লে যেকো‌নো সময় ফরম দি‌তে পার‌বেন।

নির্বাচনী আমেজে ভাসছে রাজনৈতিক দলগুলো। মনোনয়ন প্রত্যাশী আর নেতাকর্মীদের পদচারণায় মুখর দলীয় কার্যালয়। জাতীয় পার্টিতেও বইছে উৎসবের হাওয়া। দ্বিতীয় দিনের মতো চলছে লাঙল প্রতীকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার।

রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দলটির চেয়ারম্যান জিএম কাদেরসহ দলের সিনিয়র নেতারা সম্ভাব্য প্রার্থীদের সাক্ষাৎকার নেন। মনোনয়ন প্রত্যাশীরা বলছেন, সুযোগ পেলে কাজ করবেন জনগণের কল্যাণে।

এবার সম্ভাব্য প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে নিজ নিজ এলাকায় জনপ্রিয়তার বিষয় বিবেচনা করা হচ্ছে বলে জানান দলটির মহাসচিব। দলে কোনো বিভেদ নেই জানিয়ে তিনি বলেন, রওশন এরশাদের ৩টি আসনের জন্য মনোনয়ন সংগ্রহের কথা রয়েছে।

সবকিছু ঠিক থাকলে, যাচাই বাছাই শেষে আগামী ২৭ নভেম্বর ৩০০ আসনে চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে জাতীয় পার্টি। প্রতিটি মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে ৩০ হাজার টাকায়। পাশাপাশি দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বস্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে।

এদিকে ঢাকা-১৭ ও রংপুর-৩ আসন থেকে মনোনয়ন ফরম তুলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

এর আগে ১৮ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি পাঠান জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও একই দলের সংসদ নেতা রওশন এরশাদ।

তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

সর্বশেষ খবর