Homeখেলাজিদানের সঙ্গে বেলিংহ্যামের পার্থক্যটা বুঝিয়ে দিলেন আনচেলত্তি

জিদানের সঙ্গে বেলিংহ্যামের পার্থক্যটা বুঝিয়ে দিলেন আনচেলত্তি

রিয়ালের ম্যাচ হলেই যেন গোল করবেন বেলিংহ্যাম, তা প্রতিপক্ষও ভেবে নিয়েছেন। রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর গোলের বন্যা বইয়ে দিচ্ছেন ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। বুধবার (২৯ নভেম্বর) রাতে নাপোলির বিপক্ষেও গোল পেয়েছেন তিনি। রিয়াল জয় পেয়েছে ৪-২ গোলে। অনেকেই এই তারকা ফুটবলারকে জিদানের সঙ্গে তুলনা করছেন। তবে জিদান ও বেলিংহ্যামের মধ্যে যে পার্থক্য রয়েছে তা বুঝিয়ে দিলেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

বেলিংহাম এখন রিয়ালের একমাত্র ফুটবলার, যিনি ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম চার ম্যাচেই গোল করলেন। সব মিলিয়ে রিয়ালের হয়ে চলতি মৌসুমে বেলিংহ্যামের গোল এখন ১৬ ম্যাচে ১৫টি।

রিয়াল মাদ্রিদের ও ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার জিনেদিন জিদান এক সময় ক্লাবটিতে দ্যুতি ছড়িয়ে গেছেন। আর এখন দ্যুতি ছড়াচ্ছেন ইংলিশ মিডফিল্ডার বেলিংহ্যাম। দারুণ খেলার পাশাপাশি গোল করার দক্ষতা দেখে অনেকেই জিদানের সঙ্গে তার মিল খুঁজে পাচ্ছেন। তবে আনচেলত্তি বললেন অন্য কথা।

নাপোলির বিপক্ষে সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, ‘দুই প্রজন্মের মধ্যে তুলনা করা কঠিন। প্রতিপক্ষের বক্সের মধ্যে বেলিংহামের যে সামর্থ্য আমি দেখি, সেটা জিদানের ছিল না। জিদানের যে ব্যক্তিগত নৈপুণ্য ছিল, সেটা আবার বেলিংহামের নেই।’

তবে রিয়াল কোচের মতে, বর্তমান সময়ের ফুটবলে বেলিংহ্যামের মতো ফুটবলার প্রয়োজন। রিয়ালের এই ইতালিয়ান কোচ বলেন, ‘এটা আধুনিক সময়ের ফুটবল। আধুনিক ফুটবলে বেলিংহ্যামের মতো শরীরনির্ভর ফুটবলার দরকার, মাঠের বেশির ভাগ জায়গা ও খুব দ্রুত কাভার করতে পারে।’

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল আগেই নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। আর গতকালের জয় রিয়ালকে শীর্ষ স্থানটা নিশ্চিত করিয়েছে। গ্রুপ পর্বে রিয়ালের শেষ ম্যাচ জারমান ক্লাব ইউনিয়ন বার্লিনের বিপক্ষে।

সর্বশেষ খবর