Homeরাজনীতিঠুনকো মুনকো দলে যাবো না, তাই নৌকা নিয়ে নির্বাচনে: শাহজাহান ওমর

ঠুনকো মুনকো দলে যাবো না, তাই নৌকা নিয়ে নির্বাচনে: শাহজাহান ওমর

দেশের মানুষের সেবা করার জন্য নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে যাওয়ার কথা জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) তার নৌকার হয়ে মনোনয়ন দাখিলের তথ্য গণমাধ্যমে আসে। পরে সময় টিভির সঙ্গে আলাপকালে তিনি নৌকার হয়ে নির্বাচন করার তথ্য জানান।

তিনি বলেন, মানুষের সেবা করার জন্য রাজনীতি করছি। কিন্তু বিএনপি শুধু নির্বাচন বয়কট করে। এরজন্য ভেবে দেখলাম আমারতো ঠুনকো মুনকো দলে যাওয়া সাজে না। তাই সুযোগ পাওয়ায় নৌকার হয়ে নির্বাচনে যাচ্ছি মানুষের সেবা করার জন্য।

এরআগে, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ সদস্য হত্যা ও অগ্নিসংযোগের নির্দেশদাতা হিসেবে করা মামলায় গত ৪ নভেম্বর শাহজাহান ওমরকে গ্রেফতার করা হয়। পরদিন তাকে ৪ দিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর গত ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের তাকে জামিন দেন। এরপর সন্ধ্যা ৬টায় কাশিমপুর কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।

চাপে পড়ে নৌকার নির্বাচন করছেন কি না জানতে চাইলে তিনি বলেন, কোনো চাপ ছিল না। বরং কারাগারে ভালোই ছিলাম। আজ নৌকার হয়ে নির্বাচনে কল পেয়েছি। তাই মানুষের সেবা করার সুযোগ নিয়েছি।

এদিকে ঝালকাঠি–১ আসনে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে, তাতেও এই আসনে বজলুল হকের নাম রয়েছে।

মোহাম্মদ শাহজাহান ওমরের জন্ম ১৯৪৭ সালের ২৪ ডিসেম্বর ঝালকাঠির রাজাপুর উপজেলার সাংগর গ্রামে। মুক্তিযুদ্ধে অসামান্য ত্যাগ ও বীরত্বের স্বীকৃতি হিসেবে তাকে বীর উত্তম খেতাবে ভূষিত করা হয়। বীর উত্তম খেতাবে তার সনদ নম্বর ১৮। মুক্তিযুদ্ধের পর মেজর হিসেবে তিনি অবসর নেন। ঝালকাঠি-১ সংসদীয় আসন থেকে তিনি ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সালে তিনি আইন প্রতিমন্ত্রী হন।

সর্বশেষ খবর