Homeখেলাছুটিতেও মেসির কঠোর অনুশীলন, মাঠে নামবেন কবে?

ছুটিতেও মেসির কঠোর অনুশীলন, মাঠে নামবেন কবে?

ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটিই ছিল চলতি বছর লিওনেল মেসির সবশেষ ম্যাচ। জয় দিয়েই বছর শেষ করেছেন ফুটবল জাদুকর। এখন তার দীর্ঘ অবসর। সর্বজয়ী এই আর্জেন্টাইন মহাতারকা এখন চাইলেই সময়টা উপভোগ করতে পারেন। কোনো কিছু জেতার তাড়া নেই আপাতত। কিন্তু সাফল্যের ক্ষুধা যার প্রবল, সে কি আর অবসর মুহূর্তও বসে কাটাতে পারে! মেসিও পারছেন কই!

চলতি বছর লিওনেল মেসির আর মাঠে নামার কোনো সম্ভাবনাই নেই। ক্লাব ও জাতীয় দলের হয়ে চলতি মৌসুমের শেষ ম্যাচটা খেলে ফেলেছেন তিনি। আগামী মৌসুমের শুরুর আগেও তিনি পাচ্ছেন বেশ খানিকটা সময়। চাইলেই জিরিয়ে নিতে পারতেন তিনি। কিন্তু সে পথে হাঁটছেন না মেসি। আগামী মৌসুমের জন্য নিজেকে ফিট রাখতে এরই মধ্যে ঘাম ঝরানো শুরু করে দিয়েছেন মেসি।

ছুটির সময়টায় কঠোর অনুশীলন করছেন মেসি। তার অনুশীলনের ভিডিও চিত্র এখন নেট দুনিয়ায় ভাইরাল। ক্লাব ও জাতীয় দলের খেলা না থাকায় ফিট থাকতে যে অনুশীলনের বিকল্প নেই তা মেসি খুব ভালোই জানেন।

ব্রাজিলের বিপক্ষে সবশেষ ম্যাচটা পুরোপুরি খেলতে পারেননি মেসি। ম্যাচ শেষ হওয়ার আগেই অস্বস্তি নিয়ে উঠে যেতে হয়েছে। ডান পায়ের ঠাই মাসলের ইনজুরিতে ভোগা মেসি একদিক দিয়ে সৌভাগ্যবানই। এই ইনজুরি থেকে সম্পূর্ণভাবে সেরে ওঠার জন্য পর্যাপ্ত সময় তার হাতে আছে। আগামী মৌসুমে মাঠে নামার আগে বেশ বড় সময় পাচ্ছেন তিনি।

কবে নাগাদ মাঠে দেখা যেতে পারে মেসিকে?

আর্জেন্টিনার জার্সিতে মেসিকে আগামী বছর কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরুর আগে আর হয়ত অফিসিয়াল ম্যাচে দেখা যাবে না। আগামী বছরের ২০ জুন যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হবে কোপা আমেরিকার ৪৮তম আসর। এরপর ৫ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা।

ক্লাব ইন্টার মায়ামির হয়েও সহসা মাঠে নামা হচ্ছে না মেসির। ইন্টার মায়ামি পোস্ট সিজন প্লে-অফে জায়গা করে নিতে না পারায় এবারের মৌসুম এখানেই শেষ তাদের। তাই ক্লাবের হয়ে ইন্টারন্যাশনাল ব্রেকের আগে নিউইয়র্ক এফসির বিপক্ষে খেলা ম্যাচটিই আপাতত মেসির শেষ ম্যাচ।

এমএলএসের আগামী মৌসুম শুরুর দিন তারিখ এখনও ঠিক হয়নি। ফেব্রুয়ারির শেষের দিকে অথবা মার্চে মাঠে গড়াবে এমএলএসের পরবর্তী মৌসুম।  তবে ইন্টার মায়ামির সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী মৌসুম শুরুর আগে ক্লাবটির হয়ে তাকে কিছু প্রাক-মৌসুম ম্যাচে অংশ নিতে হবে। তবে সেই ম্যাচগুলোই চলতি বছরে মাঠে গড়ানোর কোনো সুযোগ নেই। তাই বলাই যায়, মাঠে মেসিকে দেখতে হলে ধৈর্য ধরা ছাড়া উপায় নেই।

সর্বশেষ খবর