Homeআন্তর্জাতিকনেভাদা বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় নিহত ৪

নেভাদা বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় নিহত ৪

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে নেভাদা বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে তিনজন নিহত হয়েছেন। এছাড়া সন্দেহভাজন হামলাকারীও মারা গেছে বলে জানিয়েছে পুলিশ।

এক্স পোস্টে লাস ভেগাস মেট্রো পুলিশ বিভাগ জানিয়েছে, ঘটনাস্থলে তারা তিনজনের মরদেহ পেয়েছেন। এছাড়াও একজনকে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর ঘটনাস্থলে সন্দেহভাজন হামলাকারীও নিহত হয়েছেন।

বুধবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে লাস ভেগাস মেট্রো শেরিফ কেভিন ম্যাকমাহিল বলেন, ‘কর্তৃপক্ষ সন্দেভাজন হামলাকারীর পরিচয় জেনেছে। তবে পরিবারকে জানানোর আগে তার পরিচয় প্রকাশ করবে না।’

কেভিন ম্যাকমাহিল বলেন,

আজ যা ঘটেছে, তা জঘন্য ও ক্ষমার অযোগ্য অপরাধ। পুলিশ ঘটনাস্থলে ঠিক সময়ে না পৌঁছালে আরও অনেকেরই প্রাণহানি হতো।

তিনি আরও বলেন, গুলিবিদ্ধ চারজন ছাড়াও আরও চারজনকে প্যানিক অ্যাটাকের কারণে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিহতদের খোঁজে তল্লাশির সময় আইনশৃঙ্খলা বাহিনীর দুই কর্মকর্তা আহত হয়েছেন।

হামলার পর কয়েক ঘণ্টার জন্য পুরো ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া আশপাশের বাসিন্দাদের বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়।

তাৎক্ষণিকভাবে হামলার কারণ সম্পর্কে কিছুই জানা যায়নি। এটি সন্ত্রাসী হামলা নাকি পূর্বশত্রুতার জের ধরে গুলি, পুলিশের কাছে তা এখনো পরিষ্কার নয়। নিরাপত্তা বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে জানিয়ে পুলিশের ভূমিকার প্রশংসা করেছে হোয়াইট হাউস।

সর্বশেষ খবর