Homeখেলাস্ক্যালোনির আর্জেন্টিনার দায়িত্ব ছাড়তে চাওয়ার পেছনে কারণ কী?

স্ক্যালোনির আর্জেন্টিনার দায়িত্ব ছাড়তে চাওয়ার পেছনে কারণ কী?

হঠাৎ করে এমন কী হলো, যার কারণে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর এক বছর হওয়ার আগেই দায়িত্ব থেকে সরে দাঁড়াতে চাচ্ছেল লিওনেল স্ক্যালোনি? গত মাসে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারানোর পর নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দেন স্ক্যালোনি। এরপর স্ক্যালোনির দায়িত্ব ছাড়ার কারণ নিয়ে নানান গণমাধ্যম নানান খবর প্রকাশ করে। তবে এবার স্ক্যালোনি আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ার কারণ নিয়ে বোমা ফাটাল ব্রিটিশ গণমাধ্যম দ্য অ্যাথলেটিক।

নভেম্বরে ব্রাজিলের বিপক্ষে ঘটনাবহুল ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। তবে ম্যাচের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দেন। যা শুনে সকলেই অবাক হয়েছেন। বর্তমানের যেই আর্জেন্টিনাকে তিনি নিজ হাতে গড়েছেন, সেই আর্জেন্টিনার দায়িত্ব থেকে এতো সহজেই আর দ্রুত সরে দাঁড়াবেন তিনি কেউ মানতেই পারছিল না। তবে আর্জেন্টিনার গণমাধ্যম প্রকাশ করে, মূলত বোর্ডের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার কারণেই কি-না দায়িত্ব ছাড়ছেন স্ক্যালোনি।

তবে এবার ব্রিটিশ গণমাধ্যম আরেকটি প্রতিবেদন প্রকাশ করেছে স্ক্যালোনির দায়িত্ব ছাড়তে চাওয়ার কারণ হিসেবে। তাদের প্রতিবেদন অনুযায়ী, তাপিয়ার পাশাপাশি লিওনেল মেসির সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন কোচ স্ক্যালোনি।

ব্রিটিশ গণমাধ্যম জানাচ্ছে, ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে থেকেই মেসির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন কোচ স্ক্যালোনি। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের আগে যখন দুই দলের সমর্থকরা মারামারি করে, তখন পুরো দল নিয়ে ড্রেসিংরুমে চলে যান মেসি। তা-ও কোচের সঙ্গে কোনপ্রকার আলাপ না করেই। মেসির এই সিদ্ধান্ত নাকি স্ক্যালোনি এবং দলের স্টাফদের মাঝে অসন্তোষ তৈরি করেছে।

এদিকে আর্জেন্টিনার একটি রেডিও জানিয়েছে, দলের সঙ্গে আলোচনা না করে স্ক্যালোনি নিজের ভবিষ্যৎ নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে কথা বলা পছন্দ হয়নি মেসির। এর আগে ২০২১ সালে কোপা আমেরিকা জয়ের পর আর্জেন্টিনা যখন কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলছিল, তখনো চাপ থেকে মুক্তি পেতে পরিবারের কাছে যাওয়ার আকুতির কথা বলেছিলেন স্ক্যালোনি।

মূলত আর্জেন্টিনার চাকরি নিয়ে বর্তমানে মানসিক ও শারীরিকভাবে বেশ চাপেই রয়েছেন স্ক্যালোনি। সেই চাপ থেকে মুক্তি পেতেই হয়তো আর্জেন্টিনার দায়িত্ব থেকে সরে দাঁড়াতে চাচ্ছেন তিনি। যদিও ২০২৬ সাল পর্যন্ত আর্জেন্টিনার সঙ্গে চুক্তি রয়েছে তার।

সর্বশেষ খবর