Homeবিনোদন‘যৌন নির্যাতনকারী’ অস্কারজয়ী অভিনেতার রহস্যময় অসুস্থতা

‘যৌন নির্যাতনকারী’ অস্কারজয়ী অভিনেতার রহস্যময় অসুস্থতা

যৌন নির্যাতনে অভিযুক্ত অস্কারজয়ী অভিনেতা জেমি ফক্স ডিসেম্বরের প্রথম সপ্তাহে ভ্যানগার্ড এওয়ার্ডে উপস্থিত হয়েছিলেন। সেই মঞ্চে এসেই নিজের রহস্যময় অসুস্থতার কথা জানিয়েছেন এই অভিনেতা।

সমালোচকদের চোখে সিনেমা ও টেলিভিশন: ব্ল্যাক, ল্যাটিনো এবং এএপিআই সম্মান পান ফক্স। পুরস্কার হাতে নিয়েই ফক্স জানান, ৬ মাস আগেও তিনি ভাবতে পারেননি হাঁটতে পারবেন। কঠিন অসুস্থতা তাকে এমনই ঘিরে ধরে যে তিনি চোখে কিছুই ভালো দেখতে পেতেন না।

এসময় দর্শকদের উদ্দেশে মজা করে ফক্স বলেন, শারীরিক অসুস্থতা এতটাই খারাপ ছিল অনেকেই এ মঞ্চে আমাকে দেখে ভাবছেন, এ আমি নই। তাদের উদ্দেশে বলছি, আমি কিন্তু আমার ক্লোন না।

এখনও খুব একটা সুস্থ নন ফক্স। তারপরও এওয়ার্ড অনুষ্ঠানে আসতে পেরে ভালো লাগার কথা জানিয়েছেন তিনি। মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ চ্যানেলে জানান, অসুস্থতার পর থেকে জীবনের প্রতিটি মুহূর্ত তিনি উপভোগ করছেন। কিন্তু কী অসুস্থতায় দীর্ঘ সময় ধরে ভুগছেন তা সংবাদমাধ্যমে প্রকাশ করতে রাজি নন ফক্স। এ বিষয়ে রেখেছেন রহস্যময়তাই।

এদিকে অসুস্থ থাকা অবস্থাতেই চলতি বছরের নভেম্বরে যৌন নিপীড়নে অভিযুক্ত হন তিনি। যৌন নিপীড়নের এ অভিযোগ অবশ্য আট বছর আগের।

যৌন নিপীড়নের মামলার বাদী জেন ডো বলেন, ২০১৫ সালে ম্যানহাটনের একটি রেস্তোরাঁর ছাদে ইচ্ছাকৃতভাবে এবং আক্রমণাত্মকভাবে তাকে স্পর্শ করেন ফক্স। তারপর থেকেই শারীরিক ও মানসিকভাবে উদ্বেগে ভুগছেন ভুক্তভোগী জেইন ডো। এতদিন সামাজিক অবস্থান আর পরিবারের কথা ভেবে চুপ থাকলেও সম্প্রতি ফক্সের যৌন নিরপীড়নকারী চেহারা সবার কাছে তুলে ধরতে চান তিনি।

প্রসঙ্গত, ২০০৪ সালে ‘রে’ সিনেমায় গায়ক রে চার্লসের চরিত্রে অভিনয় করে অস্কার পান ৫৫ বছর বয়সী ফক্স। আরেক সিনেমা ‘কোলাটেরাল’-এ অভিনয়ের জন্য পার্শ্বচরিত্র হিসেবে অস্কারে মনোনয়নও পেয়েছিলেন তিনি। অস্কার জয়ী এ অভিনেতা নিজের ক্যারিয়ার, এওয়ার্ড, অসুস্থতা নিয়ে কথা বললেও জেইন ডো বিষয়ে কখনও কোনো মন্তব্য করতে দেখা যায়নি এই অভিনেতাকে।

সর্বশেষ খবর