Homeখেলাএমবাপ্পের গোল ছাড়াই জিতল পিএসজি

এমবাপ্পের গোল ছাড়াই জিতল পিএসজি

কিলিয়ান এমবাপ্পে আছেন দারুণ ফর্মে। পিএসজিও লিগ ওয়ানে উড়ছে। তবে লিগ টেবিলের মাঝামাঝি থাকা নঁতের বিপক্ষে গোল পাননি এমবাপ্পে। ফ্রান্সের সেরা তারকার গোল না পাওয়ার দিনেও অবশ্য জয় আটকে থাকেনি পিএসজির। হারার আগে নঁতেও অবশ্য দারুণ লড়াই করেছে।

শনিবার (৯ ডিসেম্বর) পার্ক দে প্রিন্সেসে লিগ ওয়ানের খেলায় নঁতেকে ২-১ গোলে হারিয়েছে স্বাগতিক পিএসজি। পিএসজির পক্ষে ব্রাডলি বারকোলা এবং রোনাল্ড কোলো মুয়ানি গোল দুটি করেন। নঁতের পক্ষে মোস্তাফা মোহামেদ একটি গোল শোধ করেন।

এই নিয়ে লিগে টানা ৮ ম্যাচে জয় পেল পিএসজি। চলতি লিগ মৌসুমে শীর্ষ পাঁচ লিগে এটিই সেরা টানা  জয়ের রেকর্ড। ২০২১ সালের পর এটিই পিএসজির সেরা জয়ের রেকর্ড। সে বছরের মে থেকে সেপ্টেম্বর পর্যন্ত মাউরিসিও পচেত্তিনোর অধীনে টানা ১০ ম্যাচে জিতেছিল পিএসজি।  ঘরের মাঠে এটি তাদের টানা পঞ্চম জয়। অথচ এর আগের নয় ম্যাচের মাত্র ৩টিতে জয় পেয়েছিল পিএসজি (১ ড্র, ৫ হার)।

অন্যদিকে শেষ ছয় ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে নঁতে।

এদিন প্রথমার্ধের ৪১ মিনিটে বারকোলা এগিয়ে দেন পিএসজিকে। চলতি মৌসুমে পিএসজিতে যোগ দিয়ে লিগে এদিনই প্রথম গোলের দেখা পেলেন এই ২১ বছর বয়সী ফরাসি উইঙ্গার।

এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি। তবে বিরতি থেকে ফিরে আর লিড ধরে রাখতে পারেনি লুইস এনরিকের দল। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় গোল করে নঁতেকে সমতায় ফেরান মিশরীয় স্ট্রাইকার মোস্তাফা মোহামেদ। চলতি লিগে এটি ২৬ বছর বয়সী মোস্তাফার ষষ্ঠ গোল।

এদিন খুব বেশি প্রভাব রাখতে পারেননি এমবাপ্পে। দলও আর গোলের দেখা পাচ্ছিল না। তবে পিএসজিকে ৮৩ মিনিটে নিশ্চিন্ত করে চলতি মৌসুমেই লিগ ওয়ান চ্যাম্পিয়নদের ডেরায় যোগ দেওয়া কোলো মুয়ানি। বিশ্বকাপে ফ্রান্সকে শেষ মুহূর্তে গোল করে জয় এনে দিতে না পারলেও পিএসজিকে ঠিকই জয় এনে দিয়েছেন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে পিএসজির জার্সিতে লিগে ১০ ম্যাচে ৪ গোল করেছেন তিনি।

এই জয়ে ১৫ ম্যাচে ১১ জয় ও ৩ ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। দিনের আরেক ম্যাচে রেনেকে ২-১ ব্যবধানে হারিয়ে সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে মোনাকো।

সর্বশেষ খবর