Homeসর্বশেষ সংবাদঘুষের টাকা ফেরত দিলেন প্রতিমন্ত্রীর প্রতিনিধি

ঘুষের টাকা ফেরত দিলেন প্রতিমন্ত্রীর প্রতিনিধি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের কথা বলে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সাতজনের কাছ থেকে নেওয়া ঘুষের সাড়ে ৯ লাখ টাকা ফেরত দেওয়া হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) প্রতিমন্ত্রীর এক প্রতিনিধি রাজধানীর মিন্টো রোডে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে গিয়ে ভুক্তভোগীর টাকা ফেরত দেন।

প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য। তার গাড়িচালক ও এক ভাগ্নে ওই টাকা নিয়েছিলেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী।

টাকা ফেরত পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগী আবু সুফিয়ান। তিনি সময় সংবাদকে বলেন, প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেয়ার কথা বলে মন্ত্রীর গাড়িচালক ও ভাগ্নে টাকা নিয়েছিলেন। আমি সাত চাকরিপ্রার্থীর কাছ থেকে সাড়ে ৯ লাখ টাকা তুলে তাদের দিয়েছিলাম।

আবু সুফিয়ান বলেন, রোববার প্রতিমন্ত্রীর একজন প্রতিনিধি ডিবি কার্যালয়ে এসে টাকা ফেরত দিয়েছেন। ডিবির এক অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আমাদের টাকা বুঝিয়ে দিয়েছেন। যাদের টাকা তারা যেন ঠিকমতো বুঝে পান সেজন্য টাকাটা আপাতত ডিবি অফিসেই আছে।

টাকা ফেরত চাইতে প্রতিমন্ত্রী জাকির হোসেনের বাসায় গেলে মারধরের শিকার হয়েছিলেন জানিয়ে সুফিয়ান বলেন, টাকা ফেরত চাইলে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে প্রতিমন্ত্রীর বাড়িতে থাকা লোকজন তাদের ওপর হামলা চালান। মন্ত্রী নিজে আবু সুফিয়ানকে দুটি ঘুষি মারেন এবং অন্যদের রড দিয়ে পেটান বলেও তিনি অভিযোগ করেন।

তিনি আরও জানান, হামলার শিকার হয়ে দুইজন বাসার ফটক দিয়ে দৌড়ে পালিয়ে যান। হামলা থেকে বাঁচতে তিনি দেয়াল টপকে পাশে ডিবি কার্যালয়ে ঢুকে পড়েন।

সর্বশেষ খবর