Homeবিনোদনভিন ডিজেলের বিরুদ্ধে যৌন নিপীড়নের মামলা

ভিন ডিজেলের বিরুদ্ধে যৌন নিপীড়নের মামলা

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিনেমার জনপ্রিয় হলিউড অভিনেতা ভিন ডিজেলের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে মামলা করা হয়েছে। ভিন ডিজেলের বিরুদ্ধে যৌন নিপীড়নের এ মামলা করেন তার সহকর্মী অভিনেত্রী আস্তা জোনাসন।

বিট্রিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছেয়, ২০১০ সালে ‘ফাস্ট ফাইভ’ সিনেমার শুটিংয়ের সময় এমন ঘটনা ঘটান ডিজেল। ওই সিনেমায় শুটিংয়ের সুযোগ করে দিয়ে আস্তাকে আটলান্টার একটি হোটেলরুমে নিয়ে যান ডিজেল। এরপরই কিছু বুঝে উঠার আগেই আস্তা সেখানে যৌন নির্যাতনের শিকার হন।

ওই সময় লোক লজ্জার ভয়ে বিষয়টি চেপে গেলেও সম্প্রতি এ বিষয়ে মুখ খুলেছেন আস্তা। দীর্ঘ ১৩ বছর পর বৃহস্পতিবার ( ২১ ডিসেম্বর) ডিজেলের বিরুদ্ধে মামলা করেন তিনি। মামলায় উল্লেখ করা হয়েছে, আটলান্টার ওই হোটেলরুমে বাঁচার জন্য বাথরুমে লুকানোর চেষ্টা করলে সেখানেও অভিনেতা আস্তার ওপর আক্রমণ শুরু করে।

এ বিষয়ে ভিন ডিজেলের বোন ভিনসেন্টের সঙ্গে কথা বললে তিনি উল্টো সাহায্য না করে আস্তাকেই বরখাস্তের সিদ্ধান্ত নেন। এ কারণে  ভিন ডিজেলের পাশাপাশি তার বোন ভিনসেন্ট এবং তার প্রযোজনা সংস্থার বিরুদ্ধেও মামলা করেছেন আস্তা।

এএফপির একটি প্রতিবেদন থেকে জানা যায়, আস্তার আইনজীবী ক্লেয়ার লিস কুটলে জানিয়েছেন, দীর্ঘ সময় নিলেও অবশেষে নিজের ওপর হওয়া অন্যায়ের প্রতিবাদ করেছেন আস্তা। চেয়েছেন ক্ষতিপূরণও। আস্তার এ পদক্ষেপ আরও নারীকে এ বিষয়ে সাহস জোগাবে বলে তিনি মনে করেন।

আস্তার করা মামলায় যৌন নিপীড়ন ছাড়াও লিঙ্গবৈষম্য, অবৈধ প্রতিশোধ, মানসিক যন্ত্রণা এবং অন্যায়ভাবে চাকরিচ্যুতের অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে ডিজেলের কাছে কিছু জানতে চাওয়া হলে তিনি তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্যে করেননি। এদিকে ভিন ডিজেলের আইনজীবী ব্রায়ান ফ্রিডম্যান অস্বীকার করেছেন আস্তার আনা সব অভিযোগ। ডিজেল সম্পূর্ণ নির্দোষ এমনটাও দাবি ডিজেলের আইনজীবীর।

প্রসঙ্গত, হলিউডে বেশ জনপ্রিয় অভিনেতা ভিন ডিজেল। ফাস্ট এন্ড ফিউরিয়াস ফ্র‍্যাঞ্চাইজির আইকনিক চরিত্র ডমিনিক টরেটো-র মাধ্যমে দর্শকের মনে স্থায়ী জায়গা করে নেন ডিজেল। তার কিছু উল্লেখযোগ্য সিনেমা হলো এ ম্যান এপার্ট, দ্য ক্রনিকলস অফ রিডিক, দ্য প্যাসিফিয়ার, দ্য আয়রন জায়ান্ট , বয়লার রুম, পিচ ব্ল্যাক ইত্যাদি।

সর্বশেষ খবর